মানবপাচার প্রতিরোধে সভা অনুষ্ঠিত

0
299

তথ্য বিবরণী:
মানবপাচার প্রতিরোধ এবং পাচার থেকে উদ্ধারপ্রাপ্ত ভিকটিমদের পূণর্বাসন ও রেফারেল মেকানিকজম শীর্ষক মতবিনিময় সভা রবিবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। বেসরকারি সংস্থা জাস্টিস এন্ড কেয়ার এর সহযোগিতায় জেলা প্রশাসন আয়োজিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ ইকবাল হোসেন।
উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে বক্তারা বলেন, মানবপাচার আমাদের জাতির সম্মানের সাথে জড়িত। যারা এই ঘৃণ্য কাজের সাথে জড়িত তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। এজন্য তারা মানবপাচার প্রতিরোধ ও দমন আইন-২০১২ এর পূর্ণ প্রয়োগ এবং প্রতি জেলায় একটি পৃথক ট্রাইবুনাল গঠনের দাবি জানান।
একই সাথে মানব পাচার প্রতিরোধে জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে গঠিত কমিটিকে সচেতনতা বৃদ্ধিতে প্রচার জোরদার করার বিষয়েও উপস্থিত সদস্যরা সুপারিশ করেন। সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, বিভিন্ন উপজোর ইউএনও, বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থার কর্মকর্তাসহ খুলনা জেলা মানব পাচার প্রতিরোধ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। মানবপাচার প্রতিরোধে জাস্টিস এ্যান্ড ফেয়ারের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন সংস্থাটির খুলনা ব্যুরো প্রধান সিরাজ উদ্দিন।