ভৈরব নদ থেকে কিশোরের পা বাঁধা লাশ উদ্ধার : আটক ৪

0
799

নিজস্ব প্রতিবেদক: খুলনার ফুলতলার খানজাহানপুর এলাকার ভৈরব নদ থেকে এতিম ইয়াসির আরাফাত (১০) নামে এক কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় তাকে বিবস্ত্র, ডান পা মোটা রশি দিয়ে নদীর মধ্যে খুটার সাথে বাঁধা, বুকে কলা গাছের ছোটা (রশি ) দিয়ে বাঁধা ছিল এবং তার নাক, চোখ ও কান দিয়ে রক্ত গড়িয়ে পড়ছিল। সে খানজাহানপুর গ্রামের স্বামী পরিত্যক্ত শাহানা বেগমের পালিত পুত্র এবং পায়গ্রাম কসবা কাজী আবু মোকাররম মাদ্রাসার চতুর্থ শ্রেণির ছাত্র।
পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, রোববার বেলা আনুমানিক ১১টার দিকে পার্শ্ববর্তী জাহাঙ্গীর বিশ্বাসের পুত্র রাজ ও আরাফাতসহ ৪/৫জন কিশোর ভৈরব নদে গোসল করতে যায়। কিন্তু পরে আরাফাত আর বাড়িতে ফিরে আসেনি। গতকাল সোমবার সকাল ৭টার দিকে এলাকাবাসী ভৈরব নদে তার বুকে কলা গাছের ছড়া দিয়ে বুকে বাঁশ ও পায়ে রশি বাঁধা অবস্থায় লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে। নিহত আরফাত খানজাহানপুর গ্রামের কাজী আবু মোকারাম দাখিল মাদ্রাসার চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।
পুলিশ জানায়, স্বামী পরিত্যক্তা শাহানা বেগম তার জমি ও অর্থ এতিম আরাফাতকে হুইল করে দিবে এমন সংবাদে জাহাঙ্গীর বিশ্বাসের দ্বন্দ্ব চলছিল। তারই জের ধরে এ ঘটনা ঘটেছে কিনা পুলিশ সেটি খতিয়ে দেখছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাজ বিশ্বাসকে গতকাল সোমবার সকালে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য খানজাহানপুর গ্রামের কাজী আবু মোকারাম দাখিল মাদ্রাসার ছাত্র ওমর ফারুক (১১), তাইহিদ (১০) ও রাব্বি (১২) নামের তিন কিশোরকে আটক করা হয়েছে। তাদের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করার পর ঘটনার মূল কারণ জানা যাবে। গতকাল সোমবার দুপুরে লাশের ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত কিশোর অপরাধ আইনে মামলার প্রস্তুতি চলছে।