ভারতে আটকে পড়া বাংলাদেশিরা ফিরবে ২৩ মে

0
154

টাইমস ডেস্ক:

শেষ পর্যন্ত ১৬ মে দেশে ফেরত আসতে পারছেন না ভারতে আটকে পড়া বাংলাদেশিরা। তবে ২৩ মে তাদের ফেরার সম্ভাবনা রয়েছে। রোববার দুপুর ১২টার দিকে সোনা মসজিদ ইমিগ্রেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী।

আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের সোনা মসজিদ, দিনাজপুরের হিলি ও চুয়াডাঙ্গার দর্শনা স্থলবন্দর দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ১৬ মে দেশে প্রবেশের কথা ছিলো। কিন্তু হঠাৎ করে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে লকডাউনের ঘোষণা দেয়ায় তা পিছিয়ে আপাতত ২৩ মে পর্যন্ত করা হয়।

সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী জানান, ‘ভারত আটকে পড়া বাংলাদেশি নাগরিকরা এইসব ইমিগ্রেশন দিয়ে আসলে তাদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এজন্য তাদের জন্য নির্ধারিত হোটেলের ব্যবস্থা করা হয়েছে।’

‘এছাড়া যারা করোনা পজিটিভ শনাক্ত হবে তাদের চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে স্থানান্তর করা হবে’ বলেন জাহিদ নজরুল চৌধুরী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কোয়ারেন্টাইন ও আইসোলেশনে থাকা কেউ যাতে সেখান থেকে পালিয়ে যেতে না পারে সেজন্য পুলিশি পাহারারও ব্যবস্থা করা হয়েছে।’