ভবিষ্যৎ প্রজন্মের জন্য খুলনাকে সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে চাই: মেয়র

0
253

নিজস্ব প্রতিবেদক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য খুলনা মহানগরীকে একটি সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য রাস্তা, ড্রেন, ফুটপাথসহ নগর জীবনের চাহিদাসমূহ পূরণের লক্ষ্যে সাধ্যের মধ্যে থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি বলেন, স্বাস্থ্যসম্মত নগরী সকলের কাম্য। সেদিকে লক্ষ্য রেখে নগরীতে স্বাস্থ্যসম্মত পরিবেশে গড়ে তুলতে সচেষ্ট রয়েছি। স্বাস্থ্যসম্মত পরিবেশ গড়ে তুলতে তিনি পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠানে শিশু-কিশোরদের স্বাস্থ্য পরিচর্যায় সচেতন ও অভ্যস্থ করে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।
সিটি মেয়র রবিবার দুপুরে নগর ভবনের জি আই জেড মিলনায়তনে ‘‘সিটি লেভেল আরবান কো-অর্ডিনেশন কমিটি’’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ইউনিসেফ-এর সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশন এ কর্মশালার আয়োজন করে।
কর্মশালায় উল্লেখ করা হয় দরিদ্র পরিবারের শিশুরা নানা ধরণের ঝুঁকির মধ্যে বসবাস করে। জীবন ও জীবিকার জন্য তারা ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত হয়। শিশুদের নিরাপদে বেড়ে ওঠার পরিবেশ নিশ্চিত করতে এবং মা ও শিশু স্বাস্থ্য উন্নয়নে কর্মশালায় বিভিন্ন কর্মপরিকল্পনা তুলে ধরা হয়।
কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা’র সভাপতিত্বে কর্মশালায় অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আলী আকবর টিপু, কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান, সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার, সচিব মোঃ আজমুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এ.কে.এম আব্দুল্লাহ, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, ভেটেরিনারি অফিসার ডাঃ মোঃ রেজাউল করিম, খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, স্বাস্থ্য পরিচালক ডাঃ রাশেদা সুলতানা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর-খুলনার ডিপিইও এএসএম সিরাজুদ্দৌলা, তথ্য বিভাগের উপ পরিচালক গাজী জাকির হোসেন, বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মোঃ বশির উদ্দিন, সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক মোতাহার হোসেন, পরিসংখ্যান ব্যুরোর যুগ্ম পরিচালক গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আলমগীর কবীর, বেসরকারি সংস্থা রূপান্তর এর নির্বাহী পরিচালক স্বপন গুহ, জেজেএস এর নির্বাহী পরিচালক এ.টি.এম জাকির হোসেন, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি বিটিভি প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু, কেসিসি’র শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এস.কে.এম তাছাদুজ্জামান, ইউনিসেফ এর চীফ অব ফিল্ড অফিসার ডা. এস এম নাজমুল আহসান, শিশু বিষয়ক কর্মকর্তা আবুল আলম প্রমুখ অংশগ্রহণ করেন।