বৃটেনে রূপা আক্রান্ত হওয়ায় বিএফইউজে’র উদ্বেগ

0
565

বিজ্ঞপ্তি: বৃটেনে বাংলাদেশ বিরোধী শক্তির হাতে বাংলাদেশের সাংবাদিক ফারজানা রূপার আক্রান্ত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএফইউজে – বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন।
বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক এক বিবৃতিতে বলেন: কমনওয়েলথ শীর্ষ সন্মেলনের খবর সংগ্রহের জন্য একাত্তর টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ফারজানা রূপা বৃটেনে অবস্থান করছেন । কমনওয়েলথ শীর্ষ সন্মেলনের খবর সংগ্রহের পাশাপাশি সেদেশে জামাত শিবিরের বাংলাদেশ বিরোধী তৎপরতার বিষয় নিয়েও তিনি তার টেলিভিশনে রিপোর্ট করেন ।বৃটেনের চ্যানেল-৪ এ যুদ্ধাপরাধীদের সন্তানদের উদ্ধৃত করে বাংলাদেশ, বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং বৃটিশ পার্লামেন্টে বাংলাদেশী বংশোদ্ভূত সদস্য Tulip Siddiquie কে নিয়ে বিভ্রান্তিমূলক খবর সম্প্রচারের বিষয়টিও তাঁর রিপোর্টে তুলে ধরা হয় । এতে বৃটেনে আশ্রয় নেতা জামাত শিবির চক্র রূপার উপর রুষ্ট ।
বৃহস্পতিবার নিউ ক্যাসেল এলাকায় রিপোর্ট সংগ্রহের সময় ওই সন্ত্রাসী চক্র দ্রূত গতিতে মোটর সাইকেল চালিয়ে রূপাকে হত্যার প্রচেষ্টা চালায় এবং ক্যামেরা ও ট্রাইপড ছিনিয়ে নিয়ে যায় ।
আমরা বৃটেনের মত সভ্য দেশে প্রকাশ্য দিবালোকে এ ধরনের সন্ত্রাসী ঘটনার নিন্দা জানাই ।
সাংবাদিক নেতৃবৃন্দ বলেন: একটি মাত্র সূত্র ব্যবহার করে চ্যানেল ৪ যে ‘উদ্দেশ্যমূলক’ সংবাদ সম্প্রচার করেছে তারও প্রতিবাদ জানাই , এই রিপোর্টে ভালো সাংবাদিকতার নীতিমালা অনুসরন করা হয়নি ।
বিএফইউজে ফারজানা রূপার নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি অবিলম্বে লুণ্ঠিত ক্যামেরা উদ্ধার করার জন্য বৃটিশ পুলিশবাহিনীর প্রতি আহবান জানাচ্ছে । নেতৃবৃন্দ আশা করেন : আধুনিক গণতন্ত্রের পীঠস্থান নিশ্চয়ই যুদ্ধাপরাধী, দন্ডপ্রাপ্ত আসামী বা সন্ত্রাসীদের অভয়াশ্রম হবে না ।