বিশ্ব ভালোবাসা দিবসে খুলনার চাহিদা ৬০ হাজার লাল গোলাপের

0
214
বিশ্ব ভালোবাসা দিবসে খুলনার চাহিদা ৬০ হাজার লাল গোলাপের

নিজস্ব প্রতিবেদক:
করোনা পরবর্তী খুলনার ফুল মার্কেটে মন্দাভাব কেটে গেছে। বিশেষ করে মধ্য জানুয়ারিতে ফুল মার্কেটে বিকিকিনি শুরু হয়েছে জোরেসোরে। এবারে বিশ্ব ভালবাসা দিবসে ফুল মার্কেটে ব্যাপক আয়োজন। এ মার্কেটের ১৫ টি দোকান যশোরের গদখালী ফুলের আড়তে ৬০ হাজার গোলাপের অর্ডার দিয়েছে। দোকানীদের পছন্দ লাল রঙের গোলাপ। প্রতিটি ৩০ টাকায় কেনা গোলাপ বিশ্ব ভালোবাসা দিবসে ৫০ টাকা করে বিক্রির টার্গেট নিয়েছে দোকানীরা।
বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নগরীর ফরাজিপাড়াস্থ ফুল মার্কেট সেজেছে নতুন সাজে। দোকানগুলোতে একাধিক মার্কারী লাইট দেয়া হয়েছে। ক্রেতাদের আকর্ষণ করার জন্য পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে দোকানপাট। স্থানীয় দোকানীরা মাথার রিং, মালা ও তোরা তৈরির প্রস্তুতির নিয়েছে।
ফুল মার্কেটের স্বপ্নের ঠিকানা, গোলাপ কানন, পুষ্পমালা, ফুলের বাসর, রজনীগন্ধা, ভ্যালেন্টাইন্স, ফলের মেলা, ফুলেশ্বরী, নাইট কুইন, বিয়ের ফুল, বেলী গার্ডেন, রোজ গার্ডেন, বিসমিল্লাহ ফুলঘর, করবী, পাইকারী ফুলঘর নামক দোকান থেকে গদখালী ফুলের আড়তে অর্ডার দেওয়া হয়েছে নানা নামের ফুল। ফুলের মধ্যে গাঁদা, চারবারা, গøাডিয়াস ও গোলাপ। গোলাপের মধ্যে সাদা, হলুদ, লাল ও থাই গোলাপ। তবে বেশি চাহিদা লাল রঙের গোলাপের।
বেলী গার্ডেনের মালিক মোঃ জাহিদ শেখ জানান, রোববার সকালে ৪ হাজার লাল গোলাপ এসে পৌছাবে তার দোকানে। তিনি বলেছেন, প্রতি পিস লাল গোলাপের কেনা দাম ৩০ টাকা, বিক্রির টার্গের ৫০ টাকা। অর্কিড ফুলের অর্ডারও দেওয়া হয়েছে।
দোলনচাপা নামক দোকানের মালিক শামীম আহসান জানান, লাল গোলাপের পাশাপাশি রজনীগন্ধা, চন্দ্রমল্লিকা, চারবারা ও গøাডিয়াস ফুলের অর্ডারও দেয়া হয়েছে। প্লাস্টিক ও তাজা ফুল দিয়ে মাথার রিং তৈরি হচ্ছে। প্লাস্টিকের মাথার রিং এর দাম পড়বে ৮০ টাকা, আর তাজা ফুলের রিং এর দাম পড়বে ১৫০ টাকা।