বার্সেলোনা নেইমারকে ফেরাতে সম্ভাব্য সবকিছুই করেছে

0
276

খুলনাটাইমস স্পোর্টস: এ বছরের গ্রীষ্মকালীন দল-বদলে পিএসজি থেকে নেইমারকে কাম্প নউয়ে ফেরাতে বার্সেলোনা সম্ভাব্য সবকিছুই করেছে বলে দাবি করেছেন দলটির চিফ এক্সিকিউটিভ অস্কার গ্রাউ। তবে ব্রাজিলের তারকা ফরোয়ার্ডকে পিএসজি কখনোই ছাড়তে চায়নি বলে মনে করেন এই কর্মকর্তা।
গত মৌসুম শেষের পর থেকেই নেইমারের বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে গুঞ্জন চলছিল। নিজেও ক্লাব ছাড়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন নেইমার। দল-বদলের সময় বার্সেলোনার সঙ্গে একাধিক আলোচনা কথা সংবাদমাধ্যমে স্বীকার করেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। ২০১৭ সালের অগাস্টে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে প্যারিসের ক্লাবটিতে যোগ দেওয়া নেইমারকে দলে ফেরানোর মতো উপযুক্ত প্রস্তাব লা লিগা চ্যাম্পিয়নরা দেয়নি বলেও জানান তিনি।
২৭ বছর বয়সী নেইমারের দল-বদল নিয়ে সমঝোতায় না পৌঁছাতে পারার জন্য পিএসজির অনিচ্ছাকে কারণ বলে মনে করেন গ্রাউ।
“নেইমারকে পেতে আমরা খুব চেষ্টা করেছিলাম।”
“সম্ভাব্য সবকিছুই আমরা করেছিলাম। আমরা দুটো প্রস্তাব দিয়েছিলাম, খেলোয়াড়দের যোগ করে একটা এবং খেলোয়াড়দের বাদে একটা। কিন্তু আমাদের মনে হয়েছে পিএসজি কখনোই তাকে বিক্রি করতে চায়নি।”
ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় চলতি মৌসুমে পিএসজির প্রথম পাঁচটি ম্যাচে দলে ছিলেন না নেইমার। গত শনিবার লিগ ওয়ানে স্ত্রাসবুরের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথমবারের মতো মাঠে নামেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।
দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দারুণ এক বাই-সাইকেল কিকে তার করা একমাত্র গোলে ম্যাচটি জিতে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। তবে ম্যাচ জুড়েই তাকে দুয়ো দেয় পিএসজি সমর্থকরা।