বাঘিনীদের শিকার এবার থাইল্যান্ড

0
378
বাঘিনীদের শিকার এবার থাইল্যান্ড

স্পোর্টস ডেস্কঃ
প্রথম ম্যাচে পরাজয়ের পর পাকিস্তানকে দিয়ে শুরু। এরপর গতকাল ভারতকে হারায় বাংলাদেশের নারী ক্রিকেট দল। আজ থাইল্যান্ডকে রীতিমত উড়িয়ে দিয়েছে টাইগ্রেসরা। দেরাদুন থেকে যখন পুরুষ দল পরজয়ের বার্তা দিচ্ছে সেখানে মালয়েশিয়ায় দেশের পতাকা উড়িয়ে ধরছে নারীরা। হ্যাটট্রিক জয়ের পথে তারা এশিয়ার দুই পরাশক্তি পাকিস্তান ও ভারতকে হারিয়েছে।

এই জয়ের ফলে ফাইনালে যাওয়ার পথে একধাপ এগিয়ে গেল বাংলাদেশ। শেষ ম্যাচ মালয়েশিয়াকে বড় ব্যবধানে হারাতে পারলে এবং শ্রীলঙ্কা ও পাকিস্তান প্রতিপক্ষ ভারতের কাছে হার মানে তাহলে বাংলাদেশের সুযোগ থাকবে রোববার ফাইনাল খেলার।

বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে টস জিতে থাইল্যান্ডকে প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানান বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন। বাংলাদেশের মেয়েদের বোলিং তোপের মুখে পড়ে ৬০ রানের বেশি সংগ্রহ করতে পারেনি থাইল্যান্ডের মেয়েরা।

দলীয় ৩ রানে চানথামকে বিদায় করে উইকেটের যাত্রা শুরু করান অধিনায়ক সালমা। এরপর ৯ রানে দ্বিতীয়, ২১ রানে তৃতীয়, ২৬ রানে চতুর্থ, ৩১ রানে পঞ্চম, ৩৬ রানে ষষ্ঠ, ৩৯ রানে সপ্তম, ৬০ রানে ইনিংসের শেষ বলে অষ্টম উইকেট হারায় থাইল্যান্ড।

থাইল্যান্ডের পক্ষে বোচাথাম সর্বোচ্চ ১৫ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ করেন সায়েনসাকাওরাত ১৪ রান। তৃতীয় সর্বোচ্চ অধিনায়ক টিপ্পোচ ১৩ রান।

বাঘিনীদের শিকার এবার থাইল্যান্ড

বাংলাদেশের পক্ষে সালমা খাতুন ও নাহিদা আক্তার ২টি, জাহানারা আলম, ফাহিমা খাতুন, খাদিজাতুল কুবরা ও রুমানা আহমেদ ১টি করে উইকেট লাভ করেন।

৬১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি বাংলাদেশকে। দলীয় ৮ রানে বাংলাদেশ তাদের প্রথম উইকেট হারায়। এরপর দ্বিতীয় উইকেটে জুটি বাঁধেন নিগার সুলতানা ও আয়শা রহমান। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। দ্বিতীয় উইকেটে তারা দুজন ৫৪ রান তোলেন। নিগার ২৮ বল খেলে ৩ চারে ২৫ রানে অপরাজিত থাকেন। আর আয়শা রহমান ২৮ বল খেলে ২ চার ও ১ ছক্কায় ২৫ রানে অপরাজিত থাকেন।

বল হাতে ৪ ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নিয়ে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন।

শনিবার লিগ পর্বের শেষ ম্যাচে স্বাগতিক মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।