বাগেরহাট সদর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভবন উদ্বোধন

0
553

বাগেরহাট প্রতিনিধি.
প্রধানমন্ত্রীর ভাতিজা বাগেরহাট-২ আসনের তরুণ সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় বলেছেন, মুক্তিযোদ্ধারা ছিল বলে আজ আমরা একটা স্বাধীন দেশ পেয়েছি। নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধে সঠিক ইতিহাস জানে না তাদের সঠিক ইতিহাস জানাতে হবে। আওয়ামী লীগ সরকার দেশের সকল মুক্তিযোদ্ধাদের সুযোগ সুবিধা বাড়িয়েছে। এই সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় জেলায় জেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মান করছে। সরকার কোটি কোটি টাকা ব্যয় করে এটি আপনাদের ব্যবহারের জন্য নির্মান করেছে। এটি আপনারা বন্ধ না রেখে চালু রাখবেন।
মঙ্গলবার বিকেলে নব নির্মিত বাগেরহাট সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তরুণ সাংসদ তন্ময় এসব কথা বলেন।
বাগেরহাট শহরের ভৈরব নদের তীরে বাসাবাটি এলাকায় বাগেরহাট সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার শেখ শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানজিল্লুর রহমান, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী জি এম মিজানুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দীন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহাতাব উদ্দীন ও জেলা ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সরদার আব্দুর রব প্রমূখ।
২০১৮ সালে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় বাগেরহাট সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মানের জন্য অর্থ বরাদ্ধ দেয়। তাদের অর্থায়নে তিনতলা এই ভবনটি স্থানীয় সরকার প্রকৌশল শাখা (এলজিইডি) প্রায় তিন কোটি টাকা ব্যয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আলিফ স্টোর এটি নির্মান করে।