বাগেরহাট থেকে সাইবার অপরাধীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ সদস্যরা

0
299

নিজস্ব প্রতিবেদক:
সামরিক ও বেসরকারী উচ্চপদস্থ কর্মকর্তাদের নিকট বিভ্রান্তিকর বার্তা প্রেরণ করে অরাজকতা সৃষ্টির অভিযোগে ১জন সাইবার অপরাধীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ সদস্যরা।
জানা গেছে, বাগেরহাট জেলার সদর থানাধীন ৭নং ওয়ার্ডস্থ শেখ মোঃ রাসেল কবির বিগত কয়েকমাস ধরে তার ব্যক্তিগত মোবাইল ফোনের সাহায্যে দেশের বিভিন্ন উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের কাছে নিজেকে তথাকথিত মহাদিনের অগ্রদুত-১ দাবী করে বিভিন্ন বিভ্রান্তিকর বার্তা প্রদান করে আসছে। সে সবাইকে সতর্ক করে বলে যে, দেশে বিদ্যমান অরাজকতা দূরিকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করা হলে খুব শিঘ্রই পৃথিবীর অর্ধেক মানুষ ধ্বংস প্রাপ্ত হবে। এছাড়াও বাংলাদেশী টাকা, বিভিন্ন ব্যানার, পোষ্টারসহ দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছবি ও প্রতিকৃতি অপসারণের দাবী উপস্থাপন করে আসছে। সে এধরণের বিভ্রান্তিকর তথ্য প্রদানের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মতো একজন মহান ব্যক্তিকে হেয় প্রতিপন্ন করার পাশাপাশি জনমনে বিভ্রান্তি ছড়ানোর প্রচেষ্টা চালিয়ে আসছিল।
বিষয়টির গুরুত্ব অনুধাবন করে মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় মেজর মোঃ আনিস-উজ-জামান এর নেতৃত্বে র‌্যাব-৬, (স্পেশাল কোম্পানী) খুলনা এর একটি আভিযানিক দল বাগেরহাট সদরের ৭নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করে। এসময় একটি পরিত্যাক্ত ভবনের কক্ষ হতে ১টি মোবাইল ফোন, সীম কার্ড এবং বিভ্রান্তিমূলক তথ্যসহ আসামী শেখ মোঃ রাসেল কবির (৪৫)কে গ্রেফতার করা হয়। সে এই এলাকার হাজী সিদ্দিকুর রহমান এর ছেলে।
পরবর্তীতে বিস্তারিত জিজ্ঞাসাবাদ এবং তার ব্যক্তিগত মোবাইল পরীক্ষা কওে বাংলাদেশ সরকারের বিভিন্ন সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তাদের নিকট বিভ্রান্তিকর বার্তা প্রদান এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নেতিবাচক মন্তব্য করার প্রাথমিক সত্যতার প্রমান পাওয়া যায়। গ্রেফতারকৃত আসামীকে বাগেরহাট জেলার সদর থানায় হস্তান্তর ও মামলা দায়ের প্রক্রিয়াধীন।