বাগেরহাটে বিআরটিএ’র এক দালালের কারাদন্ড

0
348

বাগেরহাট প্রতিনিধি
সেবা গ্রহিতাদের কাছ থেকে ঘুষ নেওয়া ও নানা অনিয়মের অভিযোগে বাগেরহাট বিআরটিএ কার্য্যালয়ে অভিযান চালিয়েছে দূর্নীতি দমন কমিশন, দুদক। দুদকের হটলাইন ১০৬ নম্বরে ভুক্তভূগীর ফোন পেয়ে সোমবার বিকেলে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, খুলনার একটি টিম এ অভিযান চালায়। এসময় দুদক মিঠু মিয়া(৩৫) নামের এক দালালকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৩ মাসের কারাদন্ড দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইসতিয়াক আহমেদ। এছাড়া সেবা গ্রহিতাদের কাছ থেকে ঘুষ গ্রহনের অপরাধে বিআরটিএ জেলা কার্যালয়ের সিল মেকানিক মোঃ মজিবর রহমানকে সাময়িক বরখাস্ত করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ তানভীর আহমেদ। কারাদন্ড প্রাপ্ত মিঠু মিয়া ফরিদপুর জেলার টেবাখোলা বিড়ি ফ্যাক্টরি এলাকার মোঃ তারা মিয়ার ছেলে।
দুদকের খুলনা সমন্বিত জেলা কার্য্যালয়ের উপ-পরিচালক মোঃ নাজমুল হাসনের নেতৃত্বে বিআরটিএ অফিসে অভিযান কালে বিভিন্ন অনিয়মের প্রমাণ পায়। অভিযানে অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন দুদুকের খুলনা কার্য্যালয়ের উপসহকারী পরিচালক নীলকমল পাল, খন্দকার কামরুজ্জামান, উপসহকারী পরিদর্শক মনিরুজ্জামান।
দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ নাজমুল হাসন বলেন, হটলাইনে এক ভুক্তভুগীর অভিযোগ পেয়ে বাগেরহাটের বিআরটিএ অফিসে অভিযান পরিচালনার জন্য আসি। আমরা বাগেরহাটে পৌছে সেবা গ্রহিতা সেজে মিঠু মিয়াকে ফোন করি। পরে মিঠু আমার কাছে টাকা দাবি করে। আমি টাকা দিতে রাজি হলে মিঠু অফিসের সামনে আসে টাকা নিতে। মিঠু শুধু আজ নয় দীর্ঘদিন ধরে এই অফিসের কর্মকর্তাদের সাথে যোগাযোগ রক্ষা করে বিভিন্ন সেবাগ্রহিতাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। আমরা মিঠুকে আটক করি। পরে ভ্রাম্যমান আদালত তাকে তিন মাসে কারাদন্ড দেয়।