বাগেরহাটে কিশোরী ধর্ষণ মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার

0
876

নিজস্ব প্রতিবেদক:
বাগেরহাট সদর থানাধীন জয়গাছি গ্রামের বাক-শ্রবণ প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে রনি পাইক (১৯) নামে এক তরুণকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৬)। রবিবার দুপুর ২টায় খুলনা মহানগরীর লবণচরা এলাকার র‌্যাব-৬ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাব-৬ এর অধিনায়ক সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ। এর আগে শনিবার দিনগত রাত ১০টার দিকে বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানাধীন মহিষপুরা বাজার থেকে রনিকে গ্রেফতার করা হয়।
প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৬ এর অধিনায়ক জানান, রনি জয়গাছি গ্রামের বাসিন্দা। সে একই গ্রামের ওই প্রতিবন্ধী মেয়েটির ভাইকে বাসায় গিয়ে পড়াতেন। এই সূত্রে মেয়েটির বাড়িতে যাতায়াত ছিল রনির। পরবর্তীতে তার আচারণ সন্দেহজনক হওয়ায় রনিকে বাড়িতে আসা বন্ধ করা হয়েছিল।
র‌্যাবের ওই কর্মকর্তা জানান, গত ২৮ আগস্ট রনি মেয়েটিকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করেন। একইভাবে একাধিকবার রনি মেয়েটিকে ধর্ষণ করেন। মেয়েটি বাক-শ্রবণ প্রতিবন্ধী হওয়ায় বিষয়টি তার বাবা-মাকে বুঝাতে ব্যর্থ হয়। ৮ অক্টোবর মেয়েটি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে তাকে বাগেরহাট মুক্তি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসক তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন। পরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে মেয়েটিকে ছয় সপ্তাহের অন্তঃসত্ত্বা বলে জানান।
র‌্যাবের ওই কর্মকর্তা আরও জানান, এ বিষয়ে মেয়েটির মা-বাবা তাকে জিজ্ঞাসাবাদ করলে সে ইশারা ইঙ্গিতের মাধ্যমে রনির কথা বোঝায়। পরে মেয়েটির মা তাকে এলাকার অনেকের ছবি দেখালে সে রনিকে ছবি দেখে শনাক্ত করে এবং তাকে একাধিকবার ধর্ষণ করেছে বলে বোঝায়। মেয়েটি ইশারার মাধ্যমে আরও বোঝায় যে, বিষয়টি কাউকে জানালে রনি তাকে মেরে ফেলবে বলে হুমকি দেন, তাই সে ভয়ে বিষয়টি গোপন রাখে। মেয়েটির মা রনিকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকেই রনি পলাতক ছিল। এরপর থেকে র‌্যাব-৬ এর গোয়েন্দা দল রনিকে গ্রেফতারের জন্য চেষ্টা করে। শনিবার রাত ১০টায় মোড়লগঞ্জ থানাধীন মহিষপুরা বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। আসামিকে বাগেরহাট জেলার সদর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।