বাগেরহাটে কিন্ডার গার্ডেন স্কুলের জমি ও ভবন দখলের চেষ্টা, মালামাল লুটের অভিযোগ

0
325
?

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের যাত্রাপুর এলাকার আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুলের জমি ও ভবন অবৈধভাবে দখল এবং মালামাল লুটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের শিক্ষক সুরাইয়া পারভীন বাদী হয়ে ৯ জনকে আসামী করে বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। আসামীরা হলেন, বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর গ্রামের আশ্বাব উদ্দিনের ছেলে শেখ কওছার আলী, মোশারেফ শেখ, শেখ কওছার আলীর ছেলে শেখ জিয়াউর রহমান, শেখ মেহেদী হাসান ও তার স্ত্রী রেখা বেগম, শেখ জাকির হোসেন, শেখ জাহিদুর রহমান ও তার স্ত্রী জেসমিন খাতুন এবং চাপাতলা গ্রামের লুৎফর রহমানের ছেলে হাফিজুর রহমান।
মামলার বাদী সুরাইয়া পারভীন বলেন, বিদ্যালয়ের জমি নিয়ে বিরোধের সূত্রধরে শুক্রবার (১৭ জানুয়ারি) রাতে শেখ কওছার আলীর নেতৃত্বে মামলায় উল্লেখিত আসামীসহ ১০-১২ জন লোক স্কুলের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। প্রথমে স্কুলের পতাকা স্টান্ড ও বিদ্যালয়ের সাইনবোর্ড ভেঙ্গে ফেলে। বিদ্যালয়ের ৪টি শ্রেনিকক্ষের টিনের ও কাঠের বেড়া ও দড়জা ভাংচুর করে। পরে ৪টি টেবিল, ৪টি চেয়ার, ৪৮টি কাঠের বেঞ্চ, ৪টি ব্লাক বোড, শিক্ষার্থীদের অভিভাবকদের অপেক্ষার কক্ষে থাকা ৫২টি প্লাস্টিকের চেয়ার নিয়ে শেখ জিয়াউর রহমানের বাড়িতে রাখে। এতে বিদ্যালয়ের প্রায় ২ লক্ষ ৯০ হাজার টাকার ক্ষতি হয়েছে। এরপর আসামীরা হাড়ি-পাতিল আনিয়া শ্রেণিকক্ষের মধ্যে চুলা খুচে রান্নাবান্না শুরু করে। আমার স্বামী বাড়ীতে না থাকায় স্কুলে ভাংচুরের ঘটনা স্বাক্ষীরা আমাকে জানালে শুক্রবার ভোর ৫টার দিকে ঘটনাস্থলে গিয়ে প্রতিহত করতে চাইলে আসামীরা আমার উপর চড়াও হয় ও মারপিট করতে উদ্যত হয়। আমাকে অস্ত্র দিয়ে খুন করার উদ্দেশ্যে ধাওয়া করে। আমি ভয়ে দৌড়ে পালিয়ে যাওয়ায় আসামীদের হাত হইতে প্রানে রক্ষা পাই। আমি আমার বিদ্যালয়ের চুরি যাওয়া মালামাল ও ভাংচুরের ক্ষতিপূরণসহ আসামীদের কঠিন শাস্তির দাবি করছি।
বাগেরহাট মডেল থানার (ওসি) মোঃ মাহতাব উদ্দিন ঘটনা সত্যতা স্বীকার করে জানান, স্কুলে হামলায় ঘটনা জানতে পেরে পুলিশ ঘটনাস্থলে পাঠাই। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।