বাগেরহাটে কারা অভ্যন্তরে কয়েদির কাছ থেকে দুটো মুঠোফোন উদ্ধার

0
274

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাট জেলা কারাগারের অভ্যন্তরে কয়েদিদের কাছ থেকে দুটি মুঠোফোন উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া মুঠোফোন দুটোকে কারা মহাপরিদর্শক বরাবর পাঠিয়েছেন বাগেরহাট কারা কর্তৃপক্ষ। তবে কারা অভ্যন্তরে কিভাবে এই মুঠোফোন আসেছে তার কোন উত্তর দিতে পারেনি জেল সুপার মোঃ গোলাম দস্তগীর। ২০ নভেম্বর বুধবার দুপুরে জেলা সুপার মোঃ গোলাম দস্তগীর বলেন, গত সোমবার কারা অভ্যন্তরে দায়িত্বে থাকার সর্ব প্রধান কারারক্ষী হায়াত হোসেন কারা অভ্যন্তরে আকস্মিক তল্লাশি চালানো হয়। এসময় যাবজ্জীন সাজাপ্রাপ্ত কয়েদী নিখিল চন্দ্র (৫০) এবং সোহাগ ওরফে ধলু(৪৫)-র কাছে থেকে এই মুঠোফোন পাওয়া যায়। মুঠোফোন দুটোকে নিয়ম অনুযায়ী কারা মহা-পরিদর্শকের কাছে পাঠানো হয়েছে।
স্যামফনি ও ওয়ালটন ফোন দুটোতে কোন সিম ছিল না। কিভাবে এই মুঠোফোন দুটে কারাগারের মধ্যে আসল তা জানার চেষ্টা চলছে। এছাড়া সিম ছাড়া মুঠোফোন কেন কারা অভ্যন্তরে রাখবেন কয়েদিরা এমন প্রশ্নের জবাবে কোন উত্তর দেননি জেল সুপার।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক সম্প্রতি কারামুক্ত একাধিক হাজতির সাথে কথা বলে জানা যায়, বেশ কিছুদিন ধরে তারা মুঠোফোন ব্যবহার করে আসছিলেন। তাদের কাছ থেকে নানা সুযোগ সুবিধার বিনিময়ে কারারক্ষী হায়াত হোসেন বিষয়টি জেনেও না জানার ভান করেছেন। তবে কারাবন্দীদের মধ্যে যখন বিষয়টি নিয়ে বেশ জানাজানি হয় তখন কর্তৃপক্ষ মুঠোফোন দুটি নিয়ে যায়।