বাংলাদেশের সকল উন্নয়ন অগ্রযাত্রা আ’লীগের মাধ্যমেই হয়েছে : সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু

0
235

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে একান্ত সাক্ষাৎকারে খুলনা জেলা আওয়ামীলগের যুগ্ন-সাধারন সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু বলেন বাংলাদেশের সকল উন্নয়ন অগ্রযাত্রা আওয়ামীলীগের মাধ্যমেই হয়েছে। ১৯৪৯ সালে ঢাকার রোজ গার্ডেনে বাংলাদেশ আওয়ামীলীগের জন্ম হয়। তৎকালীন শক্তিশালী রাজনৈতিক দল হিসাবে বাংলাদেশ আওয়ামীলীগের জন্ম। আওয়ামীলীগ যাদের নেতৃত্বে গঠিত হয় তাদের মধ্যে মাওলা আব্দুল হামিদ খান ভাসানি, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, তাজউদ্দিন আহম্মেদ, এম মুনসুর আলী, কামরুজ্জামান, সৈয়দ নজরুল ইসলাম ছিলেন অন্যতম। আওয়ামীলীগের জন্মের পর থেকে দীর্ঘ ৭২ বছরে বিভিন্ন সংগ্রামে জাতির কল্যানে যেকোনো আন্দোলন সংগ্রামে আওয়ামীলীগ অগ্রনী ভূমিকা পালন করার মাধ্যমেই আজকে স্বাধীন বাংলাদেশর জন্ম হয়েছে। এই দলের জন্মের পরেই ৫২ ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর গড়া ছাত্রলীগ ও আওয়ামীলীগ নেতৃত্ব দিয়েছিল। আওয়ামী লীগের নেতৃত্বে ৬৬-এর ৬ দফা, ৬৯-এর গণআন্দোলনসহ দীর্ঘ সংগ্রামের পর ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করে বাঙালি জাতি।
স্বাধীনতার পর ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর অনেকটা অস্তিত্ব সংকটেই পড়ে আওয়ামী লীগ। ১৯৮১ সালে দলের সভাপতি নির্বাচিত হওয়ার পর দেশে ফিরতে সক্ষম হন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর এক দশক ধরে সারা দেশ ঘুরে দলকে সংগঠিত করেন তিনি। স্বৈরাচারবিরোধী তীব্র গণআন্দোলনও হয় তার নেতৃত্বে। ১৯৯৬ সালে তার নেতৃত্বেই ২১ বছর পর সরকার গঠন করে আওয়ামী লীগ। ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে আবার সরকার গঠন করে আওয়ামীলীগ। সেখান থেকে টানা তৃতীয় বার ক্ষমতায় আছে।
তিনি আরো বলেন আওয়ামীলীগ সরকারের আমলে যে অভাবনীয় উন্নয় হয়েছে তা কোনো সময় হয়নি। আজকে অনেক দেশ বাংলাদেশের উন্নয়নের দিকে তাকিয়ে থাকে। আজকে বাংলাদেশে বড় বড় মেগা প্রজেক্ট হচ্ছে যেটা আমরা কখনো চিন্তা করিনি। এক কথায় উন্নয়নের জোয়ায়ে ভাসছে দেশ।
আজকে শেখ হাসিনা বিশ্বের মধ্যে ২য় সৎ ও তিনি ৩য় কর্মঠ প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে আজকে আওয়ামীলীগকেই আলোকিত করেছেন। বঙ্গবন্ধুর নেতৃত্ব যেমন দেশকে আলোকিত করেছিল তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বও আজকে আওয়ামীলীগকে আলোকিত করেছে। পরিশেষে বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে খুলনা জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে তিনি সবাই শুভেচ্ছা ও অভিনন্দন জানান।