বরখাস্ত হলেন ড্যানিয়েল ভেট্টোরি

0
430

খুলনাটাইমস ক্রিড়া ডেস্কঃ ভারতের টি-টোয়েন্টি লিগ আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু প্রধান কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টোরি। শুধু তিনি নন, ব্যর্থতার কারণে কোচিং স্টাফের অন্যান্য সদস্যদেরকেও বরখাস্ত করা হয়েছে।

২০১৪ সাল থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রধান কোচের দায়িত্ব পালন করছেন এ সাবেক কিউই ক্রিকেটার। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছাড়া বিগ ব্যাশে ব্রিসবেন হিট, টি-টোয়েন্টি ব্লাস্টে মিডলসেক্স এবং বিপিএলে রাজশাহী কিংসের কোচ তিনি।

ভারতের সংবাদমাধ্যম ব্যাঙ্গালুরু মিররের খবর অনুযায়ী প্রধান কোচ নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টোরি, ব্যাটিং ও ফিল্ডিং কোচ অস্ট্রেলিয়ার ট্রেন্ট উডহিল এবং বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে বরখাস্ত করা হয়েছে। তবে বোলিং পরামর্শক আশিষ নেহরা এবং ব্যাটিং পরামর্শক গ্যারি কারস্টেন তাদের পদে থাকছেন।

আগামী সপ্তাহের মধ্যেই নতুন কোচ নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছে বেঙ্গালুরু মিরর। তারা আরো জানিয়েছেন, কোচ নিয়োগের ক্ষেত্রে প্রাধান্য দেয়া হবে অধিনায়ক বিরাট কোহলির পছন্দকে। ভারতের সাবেক প্রধান কোচ এবং দলটির বর্তমান ব্যাটিং পরামর্শক গ্যারি কারস্টেনকে দেয়া হতে পারে প্রধান কোচের দায়িত্ব। গত বছর দলটির ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেন।

প্রতিবারই আইপিএলের অন্যতম শক্তিধর ও শিরোপার দাবিদার দল থাকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু । তারকা ক্রিকেটার সমৃদ্ধ হলেও মাঠে যেন তার প্রতিফলন দেখা যায়না। এখন পর্যন্ত একটিও আইপিএল শিরোপা জিততে পারেনি ফ্র্যাঞ্চাইজিটি।

বিরাট কোহলি, ব্রেন্ডন ম্যাককালাম এবং এবি ডি ভিলিয়ার্সের মতো টি-টোয়েন্টি ক্রিকেটের তিন বাঘা ব্যাটসম্যান নিয়েও গত আইপিএলে গ্রুপ পর্ব পার করতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। গ্রুপ পর্বের ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৬ টি ম্যাচ জিতেছে তারা। ষষ্ঠ স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করে।

শুধু র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নয়, কোচিং স্টাফে রদবদল আসতে পারে অন্যান্য দলগুলোতেও। সরিয়ে দেয়া হতে পারে কিংস ইলিভেন পাঞ্জাবের প্রধান কোচ ব্র্যাড হজকে।