বঙ্গোপসাগরে নিখোজ ১৫ জেলে ভারতের আলীপুর থানায় আশ্রয়ে

0
518

মোংলা প্রতিনিধি : বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নিখোজ শতাধিক জেলের মধ্যে আরো ৩৯ জনের খোঁজ পাওয়া গেছে। তারা বঙ্গোপসাগরের ভারতের জলসীমার ঝাউতলা থেকে রবিবার সকালে রওনা হয়েছেন বলে জানিয়েছেন বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা। ঝড়ের কবলে পড়ে দিক হারিয়ে তারা ভারতীয় জলসীমায় চলে যান। গত বৃহস্পতিবার ও শুক্রবার বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ১৫টি ট্রলার ডুবির ঘটনায় নিখোজ হওয়া শতাধিক জেলের মধ্যে এখনও ৩২ জন জেলে নিখোঁজ রয়েছেন। বাকীদেরকে দেশীয় ও ভারতীয় জলসীমা থেকে উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।
এদিকে শুক্রবার সন্ধ্যায় ভাসতে ভাসতে ভারতের জলসীমায় চলে যাওয়া ১৫ জেলেকে সেখানকার (ভারতীয়) জেলেরা উদ্ধারের পর দক্ষিণ চব্বিশ পরগোনার কাকদ্বীপের পার্থপ্রতিম থানা পুলিশ আশ্রয়ে আছেন। ভারতের থানায় আটকদের মধ্যে পটুয়াখালী জেলার মহিপুরের সুলতান, ছগির, শাজাহান, আবু সুফিয়ান এবং আনছারের পরিচয় জানাতে পেরেছেন ভারতীয় ওই পুলিশ কর্মকর্তা।
তবে ভারতের কাকদ্বীপ এলাকার জেলের কাছে আরো বাংলাদেশী আরো ৯ জেলে রয়েছেন বলে জানিয়েছেন বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা। তিনি বলেন, সেখান থেকে তাদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে।
কোষ্ট গার্ড পশ্চিম জোন’র (সদর দপ্তর, মোংলা) অপারেশন কর্মকর্তা লেঃ জাহিদ আল হাসান ও মোংলার দিগরাজ নৌ ঘাঁটির মিডিয়া উইং ফরিদ আহম্মেদ বলেন, বঙ্গোপসাগরে নিখোজ জেলেদের উদ্ধারে কোস্ট গার্ডের সুপতি, কচিখালী, কটকা, দুবলা ও শরণখোলার পাঁচটি ষ্টেশন এবং নৌ বাহিনীর যুদ্ধ জাহাজ বিএনএস কপোতাক্ষ উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন। #