বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে উদ্ধারকৃত ৯ জেলেকে হস্তান্তর

0
405

খুলনা টাইমস ডেস্ক : বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় বানিজ্যিক জাহাজের আঘাতে ডুবে যাওয়া ট্রলারের উদ্ধারকৃত ৯ জেলেকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বানৌজা মেঘনা জাহাজে করে জেলেদের মঙ্গলবার দুপুরে মোংলার দিগরাজ নৌঘাটিতে আনার পর উপস্থিত পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধির কাছে তাদের হস্তান্তর করা হয়। এ দুর্ঘটনায় নিখোঁজ আরও তিন জেলের সন্ধানে নৌ বাহিনীর উদ্ধার অভিযান চলছে। তবে নিখোঁজ জেলেদের জীবিত উদ্ধারের সম্ভবনা খুবই কম বলে ধারণা করছে নৌবাহিনী।
বানৌজা মেঘনা কমান্ডার ফয়েজুল ইসলাম জানান, সোমবার সকালে এফবি স্বাধীন-৩ নামের একটি ফিশিং ট্রলারে জেলেরা গভীর সমুদ্রে ধরছিল। এ সময় পেছন দিক থেকে আসা পণ্য বোঝাই একটি বানিজ্যিক জাহাজ ওই ফিশিং ট্রলারটিকে আঘাত করলে ঘটনাস্থলে ডুবে যায়। এ ট্রলারটিতে মাঝি সহ ১২ জেলে উত্তাল সমুদ্রে ভাসমান থাকা অবস্থায় খবর পেয়ে নৌবাহিনীর টহল জাহাজ তুরাগ ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান চালিয়ে ৯ জেলেকে জীবিত উদ্ধার করে।
পরবর্তীতে এ উদ্ধার তৎপরতায় অংশ নেয় নৌবাহিনীর জাহাজ মেঘনা ও দূর্গম। উদ্ধারকৃতরা হচ্ছে- মোঃ হানিফ (৪০), আবুল কালাম (৪২), জাকারিয়া (১৬), সুজন (২৮), রুবেল (২৮), মুসা (২২), জাকির (৪৭), কবির (৪২), মনির হোসেন (২০)। জেলেদের প্রাথমিক চিকিৎসা শেষে তাদের মোংলার দিগরাজ নৌঘাটিতে আনা হয়। এখনও নিখোজ রয়েছে খালেক, দিপু ও বাবলু নামের তিন জেলে। নিখোঁজ ও উদ্ধার জেলেদের সবার বাড়ি বরগুনা পাথরঘাটা উপজেলার কাতারতলী গ্রামে।