ফোটন মটর গ্রুপ ও এসিআই মটরস্ এর মধ্যে চুক্তি স্বাক্ষর

0
455

ঢাকা ব্যুরোঃ এসিআই মটরস্ বাংলাদেশের মানুষের জীবন যাত্রার মান উন্নয়নের জন্য দীর্ঘদিন যাবত অত্যান্ত দক্ষতার সাথে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের গতিশীল অর্থনীতির চাকাকে সামনের দিকে এগিয়ে নিতে বাণিজ্যিক যান এর গুরুত্ব অনস্বীকার্য এবং অত্যান্ত প্রয়োজনীয় সেক্টর। বর্তমান গতিশীল অর্থনৈতিক উন্নয়নের গতিকে আরও ত্বরান্বিত করার লক্ষ্যে এসিআই মটরস্ নিয়ে এলো উচ্চ প্রযুক্তিসম্পন্ন ও নির্ভরযোগ্য এবং চীনের স্বনামধন্য ও ১নং বাণিজ্যিক যান উৎপাদনকারী প্রতিষ্ঠান ফোটন মটর গ্রুপ এর উৎপাদিত বিভিন্ন যানবাহন।

এসিআই মটরস্ লিমিটেড বাংলাদেশের সর্ববৃহৎ কৃষি যন্ত্রপাতি সরবরাহকারী প্রতিষ্ঠান। কৃষি যন্ত্রপাতি ছাড়াও এসিআই মটরস্ সরবরাহ করে আসছে বিশ্ব বিখ্যাত হেভি কনস্ট্রাকশন ইকুইপমেন্ট ও বিশ্ববিখ্যাত ইয়ামাহা মোটরসাইকেল এর মত অত্যান্ত জনপ্রিয় ব্র্যান্ডস্।

গত ২৭ আগস্ট ২০১৮ ইং তারিখ তেজগাঁও – এ অবস্থিত এসিআই এর প্রধান কার্যালয়ে “এসিআই মটরস্ লিমিটেড এবং ফোটন মটর গ্রুপের মধ্যে এক্সক্লুসিভ ডিলারশিপ এবং লোকাল অ্যাসেমব্লিং (সি.কে.ডি.) চুক্তি স্বাক্ষরিত হয়।

এই চুক্তির ফলে ২০১৯ সালে ফোটন মোটর গ্রুপ বাংলাদেশে ম্যানুফ্যকচারিং প্লান্ট চালু করবে ও বানিজ্যিকভাবে যানবাহন উৎপাদন শুরু করবে। এসিআই মটরস্ এর ম্যানেজিং ডিরেক্টর ও সি.ই.ও. ড: এফ. এইচ. আনসারী বলেন, “আগামী নভেম্বরে ফোটন ব্রান্ডের যানবাহন বজারজাত শুরু হবে। এসব গাড়ীর ক্ষেত্রে দ্রুততম সময়ের মধ্যে বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করবে এসিআই মটরস্। আগামী তিন থেকে চার বছরের মধ্যে বানিজ্যিক যানবাহনের বাজারের ১০ শতাংশ নিজেদের দখলে নেয়ার পরিকল্পনা রয়েছে এসিআই মটরস্রে।