ফুলতলায় ১০ হাজার বস্তা সিমেন্ট সহ কার্গো জাহাজ ডুবি

0
519

ফুলতলা প্রতিনিধি:
মঙ্গলবার সকাল ৯ টায় ফুলতলা উপজেলার শিকিরহাট এলাকায় ভৈরব নদে ১০,০০০ বস্তা অর্থাৎ ৫০০ টন শাহ সিমেন্ট বোঝাই কার্গো জাহাজ এমভি একেএম শাহনেওয়াজ ডুবে যায়। ক্ষতি হয়েছে আনুমানিক ২ কোটি টাকার। এমভি একেএম শাহনেওয়াজ এর মাস্টার মোঃ কামাল উদ্দিন জানান, মুন্সিগঞ্জ থেকে উক্ত সিমেন্ট বোঝাই করে ৯ মে নওয়াপাড়ায় আনলোডের উদ্দেশ্যে এসে শিকিরহাট ঘাটে অবস্থান নেয়।
করোনা ও শ্রমিক সংকটের কারণে কার্গো জাহাজের সিমেন্ট আনলোড করা সম্ভব হয়নি। মঙ্গলবার ১৬,০০০ বস্তা শাহ সিমেন্ট বোঝাই এমভি কচুর উল্লাহ ভৈরব নদে তাদের জাহাজ ঘোরাতে গিয়ে এমভি একেএম শাহনেওয়াজকে আঘাত করলে জাহাজটি ক্ষতিগ্রস্থ হয়ে ভেতরে পানি প্রবেশ করে।
মাস্টার মোঃ কামাল উদ্দিন আরও জানান, এমভি কচুর উল্লাহ কার্গো জাহাজটি তার মাস্টার মোঃ হাসান পরিচালনা না করে চুগানি মোঃ ফারুক চালাচ্ছিল। এ সময় উল্লেখিত কার্গো জাহাজের মাস্টার ইজ্ঞিনরুমে ছিলেন। এ ব্যাপারে এমভি কচুর উল্লাহ এর মাস্টার মোঃ হাসানের সাথে কথা বললে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমার হাতে ব্যাথা থাকায় চুগানি মোঃ ফারুক জাহাজটি ঘুরাচ্ছিল।
ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, এমভি একেএম শাহনেওয়াজ এর মাস্টার মোঃ কামাল উদ্দিন বাদি হয়ে ফুলতলা থানায় অভিযোগ দায়ের করেছে। এখনও পর্যন্ত বিষয়টি তদন্তনাধীন রয়েছে এবং তদন্ত শেষ করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।