ফুলতলায় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা ও গ্রাম পুলিশদের মাঝে পোশাক, বাইসাইকেল বিতরণ

0
159
নিজস্ব প্রতিবেদক:
খুলনা জেলা প্রশাসনের  উদ্যোগে সোমবার(২৪মে)  ফুলতলা উপজেলার করোনাকালীন কর্মহীন দুঃস্থ, অসহায় ও প্রান্তিক মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়। ফুলতলা উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত ‘ত্রাণ সামগ্রী বিতরণ’ অনুষ্ঠানে করোনাকালীন কর্মহীনদের হাতে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা তুলে দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সহায়তা বিতরণ করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। খাদ্য সহায়তা হিসেবে কর্মহীন মানুষের মাঝে চাল, ডাল, আলু, ঢেঁড়স ও বরবটি বিতরণ করা করা হয়। এছাড়াও জেলা প্রশাসকের বিশেষ উদ্যোগে দুঃস্থ মানুষের আমিষের চাহিদা পূরণকল্পে ৬০০ উপকারভোগীর প্রত্যেককে ১ (এক) কেজি করে মাছ বিতরণ করা হয়।
এদিকে ফুলতলা উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত অপর একটি অনুষ্ঠানে ২০২০-২০২১ অর্থ বছরে ফুলতলা উপজেলার গ্রাম পুলিশদের বাইসাইকেল, পোশাক ও সরঞ্জামাদি বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দফাদার ও মহল্লাদারদের মাঝে বাইসাইকেল, পোশাক ও সরঞ্জামাদি বিতরণ করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। ৩১ জন গ্রাম-পুলিশ (২৯ জন পুরুষ এবং ২ জন মহিলা)-এর মাঝে ৫৮টি ফুল প্যান্ট, ৫৮টি শার্ট, ৪টি শাড়ি, ৪টি পেটিকোট, ৪টি ব্লাউজ, ৩১টি বেল্ট, ৬২টি সোল্ডার ব্যাচ, ৩১টি মাথার ক্যাপ, ৩১টি জ্যাকেট, মোজাসহ ৩১ জোড়া কাপড়ের জুতা, মোজাসহ ৩১ জোড়া চামড়ার জুতা, ৩১টি চার্জার লাইট, ৩১টি ছাতা, ৩১টি বাঁশি, ৩১টি বেতের লাঠি এবং তাৎক্ষণিক সাড়া প্রদান নিশ্চিতকরণে ৩১টি বাইসাইকেল প্রদান করা হয়।
খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে এবং গ্রাম-পুলিশদের মাঝে বাইসাইকেল, পোশাক ও অন্যান্য সরঞ্জামাদি বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ.) মোঃ মারুফুল আলম, ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব শেখ আকরাম হোসেন। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ফুলতলা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব সাদিয়া আফরিন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে জেলা প্রশাসন একদিকে যেমন করোনায় কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করছে, তেমনি খাদ্য সহায়তায় চাল, ডাল, শাক-সবজি, মাছ, মাংস, দুধ ইত্যাদি অন্তর্ভুক্ত করে গ্রামীণ কৃষি অর্থনীতিতে চাহিদা ও যোগানের ভারসাম্য রক্ষা করছে। করোনাকালীন দুর্যোগে একদিকে যেমন কর্মহীন দুঃস্থ মানুষ উপকৃত হচ্ছে, অন্যদিকে গ্রামীণ ক্ষুদ্র কৃষকের উপার্জনের রাস্তা খোলা থাকছে। ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব শেখ আকরাম হোসেন তাঁর বক্তব্যে বলেন, ফুলতলায় শ্রমজীবী খেটে খাওয়া মানুষ যারা করোনায় কর্মহীন হয়ে পড়েছিল, মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা তাদের জন্য আশীর্বাদস্বরূপ। গ্রাম-পুলিশদের বাইসাইকেল, পোশাক ও অন্যান্য সরঞ্জামাদি বিতরণের ফলে তাদের কর্মদক্ষতা এবং প্রয়োজনে দ্রুত সাড়া প্রদান নিশ্চিত হবে বলেও তিনি তাঁর বক্তব্যে অভিমত ব্যক্ত করেন।
এদিকে উপকারভোগী শ্রমজীবী মানুষ খাদ্য সহায়তা পেয়ে প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসনকে ধন্যবাদ দেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। বাইসাইকেল, পোশাক ও অন্যান্য সরঞ্জামাদি পেয়ে গ্রাম-পুলিশগণও সন্তোষ প্রকাশ করেন। এই দু’টি অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যানগণ, সহকারী কমিশনার (ভূমি) জনাব রুলি বিশ্বাস, রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা কৃষি কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
খুলনা টাইমস/এমআইআর