প্রথম দিনেই খুলনায় ক্ষমতাসীন দলের ২১ নেতার মনোনয়ন পত্র সংগ্রহ

0
798

নিজস্ব প্রতিবেদক,খুলনাটাইমস :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে আওয়ামী লীগ। শুক্রবার (৯ নভেম্বর) দলটির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশের নতুন ভবনে আটটি বুথ থেকে আট বিভাগের প্রার্থীরা ফরম সংগ্রহ করছেন।

 

এরমধ্যে খুলনার পাঁচটি আসন থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২১ নেতা মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন প্রথম দিনেই। তবে খুলনা-২ নির্বাচনী আসন থেকে কেউ মনোনয়ন পত্র সংগ্রহ করেননি বলে জানা যায়। সকাল থেকে শুরু করে সন্ধ্যা সাতটা পর্যন্ত এ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে সাবেক ছাত্রনেতা ফারুক হাসান হিটলু খুলনাটাইমসকে  জানান, শুক্রবার সকালে মনোনয়ন ফরম বিক্রি কর্মসূচি উদ্বোধনের পরপরই আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ফরম কেনার হিড়িক পড়ে যায়। কার্যালয়ের ভেতরে বাইরে নেতাকর্মীদের উপচে পড়া ভিড় লেগে যায়। অবস্থা এমন পর্যায়ে পৌঁছায় যে, কার্যালয়ের গেট বন্ধ করে দিতে বাধ্য হন নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। সভাপতির কার্যালয় ও আশপাশে লোকসমাগমের কারণে তিল ধারণের ঠাঁই ছিল না।

 

ফরম সংগ্রহকারীদের তালিকায় প্রার্থীদের মধ্যে রয়েছেন খুলনা-১ নির্বাচনী আসনে বর্তমান সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ননীগোপাল মণ্ডল, তরুণ নেতা শ্রীমন্ত অধিকারী রাহুল, আ’লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য এ্যাড. গ্লোরিয়া ঝর্ণা সরকার। খুলনা-৩ নির্বাচনী আসন থেকে বর্তমান সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান ও কেন্দ্রীয় নেতা এস.এম কামাল। খুলনা-৪ নির্বাচনী আসন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য তারকা ফুটবলার সালাম মুর্শেদী, সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দিন, ব্যবসায়ী এসএম জাহিদ হোসেন। খুলনা-৫ আসনের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, ব্যবসায়ী ড. মাহাবুব হোসেন ও অজয় সরকার। খুলনা-৬ নির্বাচনী আসন থেকে প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, আ’লীগ নেতা আকতারুজ্জামান বাবু, বর্তমান সংসদ সদস্য এ্যাড. নুরুল হক, সাবেক সংসদ সদস্য এ্যাড. সোহরাব আলী সানা, সাবেক ছাত্রলীগ নেতা মনিরুল ইসলাম, শেখ বাহারুল ইসলাম ও মো. শহিদুল্লাহ।