প্রতিপক্ষকে শক্তিশালী ভেবে সতর্ক থাকুন : দলের নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

0
354

খুলনাটাইমস রিপোর্ট : প্রতিপক্ষকে শক্তিশালী ভেবে দলের নেতাকর্মীদের সব সময় সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বলেন, ‘আত্মতুষ্টিতে থাকা যাবে না, আত্মতুষ্টি মানেই পতন। প্রতিপক্ষকে সব সময় শক্তিশালী মনে করেই চলতে হবে।’ জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগদান উপলক্ষে নিউইয়র্কে সরকারি সফরের পর দেশে ফিরেই গণভবনে তাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে এই আহ্বান জানান প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, জনসমর্থন ও একের পর এক ষড়যন্ত্র মোকাবিলা করতে পারায় টানা দুই মেয়াদে দেশের মর্যাদাপূর্ণ সব অর্জন সম্ভব হয়েছে। তবে ষড়যন্ত্রের এখনো শেষ হয়নি, এটা মাথায় রেখেই চলতে হবে। নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, দলের সাফল্য সব জায়গায় তুলে ধরতে হবে। ভোটের অধিকার কেবল আওয়ামী লীগই প্রতিষ্ঠা করতে পেরেছে।
প্রধানমন্ত্রী বলেন, জনগণই দেশকে সবচেয়ে এগিয়ে নিয়েছে। আওয়ামী লীগকে সমর্থন দেয়ায় কৃতজ্ঞতা জানিয়ে দেশে বিদেশে সব অর্জন জনগণকে উৎসর্গ করেছেন তিনি। সফরকালে মানবিক দিক বিবেচনায় বিতাড়িত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া এবং রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে শান্তিপূর্ণ কূটনীতিক প্রচেষ্টার জন্য পাওয়া দুটি আন্তর্জাতিক পুরস্কার দেশের জনগণকে উৎসর্গ করে তিনি।

এর আগে সকাল নয়টা ২৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে (নম্বর বিজি-২০২) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। মন্ত্রিপরিষদের সদস্যসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে বিমানবন্দর থেকে গণভবনে পৌঁছানোর পর প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়া হয়। তথ্যসূত্র: ঢাকাটাইমস২৪