পূর্ব সুন্দরবনের শরণখোলায় মুক্তিপণের দাবিতে ৫ জেলে অপহরণ

0
427

প্রতিনিধিঃ পূর্ব সুন্দরবনের  শরণখোলা রেঞ্জের শ্যালারচর থেকে মুক্তিপণের দাবিতে বনদস্যু ছাত্তার ভাই বাহিনী ৫ জেলেকে অপহরণ করেছে । সোমবার গভীর রাতে বন বিভাগের শ্যালারচর টহল ফাড়ির জেটিতে নোঙ্গর করে থাকা ট্রলার বহরে দস্যূরা হামলা চালায়।

জেলেদের মহাজন সূত্রে জানা  যায়,বঙ্গোপসাগরে ইলিশ আহরণরত জেলেরা সোমবার দিন শেষে সন্ধ্যায় শ্যালারচর টহল ফাড়ির জেটিতে নোঙ্গর করে থাকে। গভীর রাতে বনদস্যু ছাত্তার ভাই বাহিনী ট্রলার বহরে হামলা করে জেলেদের মারধর করে চাল ডাল ও জ্বালানীতেল লুটে ৫ জেলেকে মুক্তিপণের দাবী অপহরণ করে নিয়ে যায়। অপহৃত জেলেরা হচ্ছে শরণখোলা উপজেলার রাজাপুর গ্রামের মৎস্য ব্যবসায়ী জাকির দর্জির  জেলে রাসেল (২৫),পাথরঘাটার হারিটানা গ্রামের ইদ্রিস মোল্লা (৩০), হালিম খানের পুত্র রফিক (২৮), কচুয়া উপজেলার ইয়াসিন(৩০)। অন্য জেলের নাম জানা সম্ভব হয়নি। দস্যুরা যাওয়ার সময় ট্রলার মাঝিদের কাছে তাদের মোবাইল নম্বর দিয়ে গেছে যোগাযোগের জন্য।
প্রসঙ্গতঃ জেলেরা অভিযোগে জানায়,গত তিন ধরে মোবাইল কোং টেলিটকের কটকা টাওয়ারের নেটওয়ার্ক বন্ধ রয়েছে। অজ্ঞাত কারনে টাওয়ারের জেনারেটরে তেল সরবরাহ না করায় নেটওয়ার্ক বন্ধের ফলে জেলেরা আইন শৃংখলা বাহিনী সহ
সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করতে পারেনি এ কারণে দস্যুদের সুবিধা হয়েছে।

এ ব্যপারে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোহাম্মদ হোসেন জেলে অপহরণের কথা নিশ্চিত করে বলেন, ঘটনাটি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
কোষ্টগার্ড পশ্চিম জোন  (মোংলা) অপারেশন কর্মকর্তা লেঃ আব্দুল্লাহ আল মাহমুদ মুঠোফোনে জানান,সুন্দরবনের টিয়ারচরের কাছে ৩ জন জেলে অপহরণের কথা তিনি শুনেছেন এবং জেলেদের উদ্ধারে কোষ্টগার্ড কোকিলমনি ষ্টেশনের বাহিনী
সদস্যরা সুন্দরবনে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।