পাথরঘাটায় আ.লীগের বিদ্রোহী প্রার্থীকে কুপিয়ে জখম, ওসিসহ আহত অর্ধশতাধিক

0
210

টাইমস ডেস্ক:


পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও তার কর্মীদের ওপর হামলার ঘটনায় সংঘর্ষে বরগুনার পাথরঘাটা পৌর এলাকা রণক্ষেত্র পরিণত হয়েছে। এতে পুলিশ ও সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। আহতদের পাথরঘাটা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের সময় সংবাদ সংগ্রহ করায় স্থানীয় এক সাংবাদিকের ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালিয়ে ক্যামেরা ল্যাপটপসহ দোকানের সব আসবাবপত্র ভাঙচুর করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থীর কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে পাথরঘাটা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র পদপ্রার্থী মো. মোস্তাফিজুর রহমান সোহেল গণসংযোগে নামলে তাঁকে কুপিয়ে জখম করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থীর কর্মী ও সমর্থকেরা। এ খবর ছড়িয়ে পড়লে মুস্তাফিজুর রহমান সোহেলের কর্মী-সমর্থকেরা পাথরঘাটা শহরে জড়ো হলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে।

সোহেলের কর্মী-সমর্থকদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে পাথরঘাটা পৌর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় সমর্থকরা পুলিশকে উদ্দেশ করে ইটপাটকেল নিক্ষেপ করলে পরিস্থিতি শান্ত করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছোড়ে। এতে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিনসহ অর্ধশতাধিক আহত হন।

এ বিষয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. মোস্তাফিজুর রহমান সোহেলের ভাই পাথরঘাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ বলেন, ‘ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইতে গণসংযোগে নামলে আমার ভাইয়ের ওপর হামলা চালায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কর্মী-সমর্থকেরা। এতে আমার ভাই গুরুতর জখম হন। আমার ভাইয়ের ওপর হামলার পর আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কর্মী ও সমর্থকেরা আমাদের ঘরবাড়ি, সিসিটিভি ক্যামেরা, মাইক ও কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করেন।’

এ বিষয়ে পাথরঘাটা পৌরসভার বর্তমান মেয়র ও আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মো. আনোয়ার হোসেন আকনের সঙ্গে যোগাযোগর চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

বরগুনার পুলিশ সুপার জাহাঙ্গির মল্লিক বলেন, সংঘর্ষের ঘটনায় পাথরঘাটার ওসিসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। এ ঘটনায় তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

পুলিশ সুপার আরো বলেন, পাথরঘাটা পৌর এলাকা এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এই মুহূর্তে পাথরঘাটার পরিস্থিতি শান্ত রয়েছে। আর যাতে এ ধরনের ঘটনা না ঘটে, এজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি। তথ্য সূত্র: পিপি বিডি