পাইকগাছা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের কাছে সচিব পরিচয়ে চাঁদা আদায়, প্রতারক আটক

0
172
পাইকগাছা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের কাছে সচিব পরিচয়ে চাঁদা আদায়, প্রতারক আটক

শেখ নাদীর শাহ্, পাইকগাছা:
খুলনার পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসারের মোবাইল নং ক্লোন করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় থানা পুলিশ লালমনিরহাটের কালীগঞ্জ থানার কাকিলা থেকে আজম সামছুদ্দিন (৩৮) নামে স্বাস্থ্য বিভাগের এক ভ‚য়া অতিরিক্ত সচিবকে (এডিশনাল সেক্রেটারী) গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত সামছুদ্দিন রংপুর জেলার মিঠাপুকুর থানার মৃত তাজুল ইসলামের ছেলে। এ ঘটনায় পাইকগাছা থানায় প্রথমত একটি জিডি ও পরে মামলা হয়েছে।
মামলার এজাহার ও পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনি চিকিৎসক সুজন কুমার সরকার বলেন, গত ১৭ জুন একটি অজ্ঞাত মোবাইল নং থেকে তাকে ফোন করে হুমকি দেওয়া হয় যে, খুলনা সিভিল সার্জন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার মাধ্যমে তার চাকুরির ক্ষতি হবে। এজন্য তার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়।
এসময় ঐ ব্যক্তি নিজেকে স্বাস্থ্য বিভাগের এডিশনাল সেক্রেটারি নাজমুল হক পরিচয় দেন। এরপর তাকে দেওয়া অপর একটি অজ্ঞাত নম্বরে তিনি ৩৩ হাজার টাকা বিকাশ করেন। এরপর ডা: সুজন সরকার তাকে বিকাশে টাকা পেয়েছেন কিনা তা নিশ্চিত হতে পুনরায় ঐ নম্বরে কল দিলে ফোনটি বন্ধ দেখায়। মূলত ঐসময় তার সন্দেহ হয় যে, তিনি প্রতারিত হয়েছেন।
ডা: সূজন বিষয়টি পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: এজাজ শফিকে জানালে তিনি একটি সাধারণ ডায়েরী করেন। এরপর জিডির তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নিতে থানার উপ-পুলিশ পরিদর্শক সুকান্ত কুমার কর্মকারকে দায়িত্ব দেন।
এব্যাপারে তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক সুকান্ত কর্মকার বলেন, আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় প্রতারককে চিহ্নিত ও উপযুক্ত প্রমান পেয়ে থানার অপর উপ-পুলিশ পরিদর্শক তাকবীর হোসেন ও এএসআই নাজমুল হোসেনকে সাথে নিয়ে অভিযান চালিয়ে কালিগঞ্জ থানা পুলিশের সহায়তায় লালমনিরহাটের কালিগঞ্জ থানার কাকিলা থেকে সংশ্লিষ্ট প্রতারককে গ্রেফতার করা হয়।
প্রতারকের দেয়া তথ্যের ভিত্তিতে পীরগঞ্জ থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিকাশ প্রতারনা চক্রের সাথে জড়িতদের সনাক্তপূর্বক গ্রেপ্তারের চেষ্টা করা হয় বলেও জানান তিনি। এরপর রবিবার (৮ আগস্ট) রাত ৮ টার দিকে গ্রেফতারকৃতকে পাইকগাছা থানায় আনা হয়।
এব্যাপারে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: এজাজ শফী জানান, অভিযোগের বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে আধুনিক প্রযুক্তির সহায়তায় খুলনা পুলিশ সুপারের নির্দেশে অভিযান চালিয়ে অভিযুক্ত প্রতারককে গ্রেফতার করে তাকে পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।