পাইকগাছা ইউএনও’র উন্নয়ন কর্মগতির ৩৬৫দিবস সম্পন্ন

0
240

শেখ নাদীর শাহ্,কপিলমুনি:

উন্নয়ন ও অগ্রগতিতে দেশ কতটা এগিয়ে গেছে সেটা বলার অপেক্ষা রাখে না। গত কয়েক বছরের ব্যবধানে গোটা দেশের প্রতিটি ক্ষেত্রে এই উন্নয়নের ছোঁয়া লেগেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উন্নয়নের যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবে রূপ দিতে চলেছেন তারই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গ্রামকে শহরে রুপান্তরিত করার প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রতিফলন দেশের প্রত্যন্ত এলাকার উন্নয়ন দেখলেই বোঝা যায়।

খুলনা জেলার পাইকগাছা উপজেলা যার অন্যতম দৃষ্টান্ত। গত কয়েক বছরের ব্যবধানে প্রধান সড়ক সহ উপজেলার সর্ব ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। যাদের মাধ্যমে এ উন্নয়ন হয়েছে বা যারা এ উন্নয়নে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে অগ্রণী ভূমিকা রেখেছেন উপজেলাবাসী তাদের সকলের কাছে কৃতজ্ঞ। গ্রামের আদলে গড়ে ওঠা অবহেলিত একটি উপজেলাকে শহরের আঙ্গিকে রূপ দিতে সম্মিলিতভাবে নিরলস কাজ করে যাচ্ছেন বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না।

এমপি ও উপজেলা চেয়ারম্যানের সার্বিক সহযোগিতায় ইউএনও জুলিয়া সুকায়না যোগদানের এক বছরের মধ্যেই দৃষ্টিনন্দনভাবে সাজিয়ে তুলেছেন উপজেলা পরিষদকে। ইউএনও জুলিয়া সুকায়না যোগদানের পর ইউএনও হিসেবে বুধবার তিনি ৩৬৫তম কর্মদিবস সম্পন্ন করেছেন। নির্দিষ্ট এ সময়ের মধ্যে তিনি আধুনিকায়ন করেছেন উপজেলা পরিষদের জরাজীর্ণ অডিটরিয়াম ও নিজ কার্যালয়। নিপুন কারু কাজের মাধ্যমে দৃষ্টিনন্দন করেছেন বাসভবন। করেছেন পরিষদ অভ্যন্তরীণ ভাঙ্গা-চুরা সড়কের উন্নয়ন। পরিষদের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য করেছেন সীমানা প্রাচীর। প্রবেশ পথের প্রধানফটকে নির্মাণ করেছেন আধুনিকমানের গেট। পড়ন্ত বিকালে অবসর সময়ে পুকুরপাড়ে বসার জন্য ঘাট বিহীন পরিষদের পুকুরে নির্মাণ করেছেন অসাধারণ একটি ঘাট। প্রধান দুটি প্রবেশ দ্বারে করেছেন গেট। কর্মকর্তাদের চিত্তবিনোদনের জন্য সংস্কার ও উন্নয়ন করেছেন অফিসার্স ক্লাব। শিশুদের চিত্তবিনোদনের জন্য নির্মাণ করছেন শিশুপার্ক। মিডিয়া বান্ধব ইউএনও হিসেবে ব্যক্তিগতভাবে পাইকগাছা প্রেসক্লাবে করে দিয়েছেন একটি অত্যাধুনিক গেট। রয়েছে তার আরো অনেক পরিকল্পনা। ইতোমধ্যে তিনি প্রস্তাবিত শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের প্রক্রিয়া শুরু করেছেন। তিনি বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান সংরক্ষণের জন্য অনেক আগে থেকেই স্বপ্ন দেখে আসছেন। উল্লেখ্য,বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু ইতোমধ্যে নির্বাচনী এলাকাকে মডেল ও দৃষ্টিনন্দন করার ঘোষণা দিয়েছেন। রুচিশীল সংসদ সদস্যের এ ঘোষণা বাস্তবায়নে তার সহযোগিতা নিয়ে অনেকটাই এগিয়ে নিয়েছেন কর্মঠ ইউএনও জুলিয়া সুকায়না। পরিষদের প্রতিটি উন্নয়ন এখন দৃশ্যমান।সংসদ সদস্য,উপজেলা চেয়ারম্যান ও ইউএনও মহোদয়ের দৃষ্টিনন্দন ও নান্দনিক উন্নয়ন এবং পরিষদের মনোরম পরিবেশ মুগ্ধ করেছে সবাইকে। গুরুত্বপূর্ণ এই তিন ব্যক্তি মিলে পাইকগাছা উপজেলাকে উন্নয়ন ও অগ্রগতিকে আরো অনেক বেশি এগিয়ে নিয়ে যাবেন এমন প্রত্যাশা উপজেলাবাসীর।