পাইকগাছায় রানীমা হত্যার ৫ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

0
190

নিজস্ব প্রতিবেদক:
পাইকগাছার বহুলালোচিত গৃহবধূ রানীমা (২৭) হত্যার প্রায় ৫ মাস পর কবর থেকে তার লাশ উত্তোলন করেছে পুলিশ। ৩১ মে (সোমবার) সকাল ৮টায় আদালতের নির্দেশে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) মোঃ শাহরিয়ার হকের উপস্থিতে তার লাশ উত্তোলন করা হয়।

প্রসঙ্গত, লাশটি উপজেলার গজালিয়া গ্রামের রফিকুল ইসলাম সরদারের মেয়ে ও মশিয়ার রহমানের স্ত্রী। গত ১৮ জানুয়ারী রাতে স্ত্রী রানীমাকে নিয়ে তার স্বামী মশিয়ার প্রকৃতির ডাকে সাড়া দিতে বাথরুমে যায়। এর কিছুক্ষণ পরে স্ত্রী রানীমা বাড়ির পুকুরে ডুবে আত্মহত্য করেছে বলে প্রচার দেয় স্বামী মশিয়ার। ঘটনাটিকে ঐ সময় অস্বাভাবিক মৃত্য (আতœনহত্যা) হিসেবে চালিয়ে দিলেও পরবর্তীতে মশিয়ার নিজ শ্যালিকাকে তার শ্বশুরালয়ে পৌছে দেওয়ার কথা বলে নির্জন এলাকায় নিয়ে ধর্ষণের বিষয়টি প্রচার এমনকি এ নিয়ে থানায় মামলা হলে উঠে আসে রানীমা হত্যার বিষয়টি।

এনিয়ে গত ৫ মে পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি হত্যা মামলা হয়। বাদী পক্ষের আইনজীবি আবুল কালাম আজাদ জানান, দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালতের বিচারক পলাশ কুমার দালাল লাশ উত্তোলন করে ডিএনএ পরীক্ষার নির্দেশ দেন। এরপর গত ৩১ মে’ উপজেলা নির্বহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ শহরিয়ার হক’র উপস্থিতিতে ককবর থেকে রানীমার লাশ উত্তোলন করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওসি (অপারেশন) স্বপন রায়, এসআই তাকবীর হোসেন, এস আই তাপস কুমার দত্ত, সুকান্তসহ হাজার হাজার উৎসুক জনতা।

এব্যাপারে থানার অফিসার ইনচার্জ (ওসি) এজাজ শফী জানান, বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। অপরাধ প্রমানিত হলে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

খুলনা টাইমস/এমআইআর