পাইকগাছায় চিংড়ি ঘের থেকে ৩২টি গ্রেনেড উদ্ধার

0
514

নিজস্ব প্রতিবেদক : পাইকগাছার চিংড়ি ঘের থেকে পরিত্যাক্ত অবস্থায় ৩২টি গ্রেনেড উদ্ধার করা হয়েছে। র‌্যাবের বোমা বিশেষজ্ঞ টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। জানাগেছে, উপজেলার সোলাদানা ইউনিয়নের ভিলেজ পাইকগাছা গ্রামের পূর্ব বিলে একই এলাকার সবুর সরদারের ছেলে কামাল হোসেন গত ৩ বছর যাবৎ সাড়ে ৫ বিঘা জমিতে চিংড়ি ঘের করে আসছিল।
উক্ত ঘেরের মধ্য হতে চলতি বছর একই এলাকার মৃত নেছার সরদারের ছেলে আবুল হাসান ১০ কাঠা জমি বের করে নিয়ে বাঁধ দেওয়ার কাজ শুরু করে। গতকাল রোববার সকাল ১০টার দিকে কয়েকজন শ্রমিক বাঁধ দেওয়ার সময় মাটি কাঁটতে গিয়ে কাঁঠের বক্সের মধ্যে ৩২টি গ্রেনেড দেখতে পাই। পরে বিষয়টি থানা পুলিশকে জানালে থানা পুলিশ ঘটনাস্থল থেকে গ্রেনেডগুলো উদ্ধার করে।
এ ব্যাপারে ওসি মোঃ এমদাদুল হক শেখ জানান, রোববার সকাল ১০টার দিকে দিনমজুর শ্রমিকরা চিংড়ি ঘেরের বাঁধ দেওয়ার সময় মাটি কাটতে গিয়ে আনুমানিক ১ ফুট মাটির নিচে ৩২টি গ্রেনেড দেখতে পাই। পরে বিষয়টি থানা পুলিশকে জানালে ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকৃত গ্রেনেডগুলো পুলিশি হেফাজতে নিয়ে র‌্যাবের বোমা বিশেষজ্ঞ টিমকে খবর দেওয়া হয়। দুপুরের দিকে বিশেষজ্ঞ টিম ঘটনাস্থলে এসে উদ্ধারকৃত গ্রেনেডগুলো পরীক্ষা-নিরিক্ষা করে। উদ্ধারকৃত গ্রেনেডগুলো কতদিনের পুরাতন এবং কি কারণে রাখা হয়েছে সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু বলতে না পারলেও বিষয়টি খতিয়ে দেখছেন বলে ওসি এমদাদুল হক জানিয়েছেন।