পাইকগাছায় কিশোর ব্যবসায়ীকে চোর সাব্যস্ত করে পুলিশে সোর্পদ! মিশ্র প্রতিক্রিয়া

0
199

পাইকগাছা প্রতিনিধি:
খুলনার পাইকগাছায় চোর অপবাদে আব্দুল্লাহ গাজী (১৬) নামে এক কিশোর ব্যবসায়ীকে বাড়ি থেকে ডেকে নিয়ে বেদম পিটিয়ে মারাত্মক জখম করা হয়েছে। বুধবার সকাল ৯ টার দিকে ঘটনাটি ঘটেছে সদরের মেসার্স সেুু ফিস নামের চিংড়ি পোনা বিক্রয় প্রতিষ্ঠানে। সেুু ফিসের স্বত্ত¡াধিকারী রেজাউল করিম ও তার লোকেরা তাকে মারপিট শেষে চোর সাব্যস্ত করে পুলিশে সোপর্দ করে। এরপর থানায় চুরির মামলা দিলে পুলিশ আহত আব্দল­াহকে আটক দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়। তবে তার অবস্থা গুরুতর হওয়ায় পুলিশ হাজতখানা থেকে তাকে বিকেল ৩ টায় হাসপাতালে চিকিৎসা জন্য নিয়ে যায়।
অভিযোগে জানা যায়, পাইকগাছার বাতিখালী এলাকার এফাজ উদ্দীন গাজীর ছেলে রেজাউল করিমের মালিকানাধীন পৌরসভার পুর্ব ওয়াপদা রোডের মেসার্স সেুু ফিস নামে চিংড়ী পোনা বিক্রয় প্রতিষ্ঠান অবস্থিত। এর পাশেই ঘর ভাড়া নিয়ে আব্দুল্লাহ হালিমা সাউন্ড ও ভাঁজার ব্যবসা করেন। সে সাতক্ষীরার আশাশুনি থানার খড়িয়াটি গ্রামের শহিদুল গাজীর ছেলে।
ঘটনার শিকার আব্দুল্লাহর মা ও নানী অভিযোগ করেন, ঐ দোকান ছেড়ে দিতে আব্দুল­াহকে দীর্ঘ দিন ধরে নানাবিধ ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিল। সর্বশেষ সেখান থেকে তাকে তাড়াতে ব্যর্থ হয়ে রেজাউল তার ব্যবসা প্রতিষ্ঠানে চুরির নাটক করে আব্দুল­াহকে চোর সাব্যস্ত করে।
মামলার বিবরনে জানানো হয়, বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে পোনা ঘরের ক্যাশবাক্সে ৬১ হাজার টাকা রেখে ঘর বন্ধ করে রেজাউল করিম ও তার কর্মচারীরা চলে যায়। পরের দিন সকাল ৮টায় ঘর খুলে দেখে ক্যাশ বাক্স ভাঙ্গা ও ড্রয়ারে টাকা নেই। এসময় রেজাউল করিম তার ঘরেরে কর্মচারী হরি, পারভেজ ও অলোকেশদের দিয়ে আব্দুল্লাহকে সকাল ৯ টার দিকে তার বাড়ী থেকে তুলে নিয়ে আসে। এরপর সেুু ফিসের মধ্যে ফেলে তাকে লোহার রড, হাতুড়ি দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় পিটিয়ে মারাতœক আহত করে চোর সাজিয়ে পুলিশে সোপর্দ করে। পরে তার নামে থানায় চুরি মামলা হলে তাকে আইনী প্রক্রিয়ায় আদালতে পাঠানো হয়। সোজা হয়ে দাড়াতে না পারায় ও মারাত্মক অসুস্থ্য হওয়ায় তাকে বিকেল ৩টার দিকে আদালতের হাজতখানা থেকে হাসপাতালে নেয়া হয়।
এব্যাপারে আব্দুল্লাহর নানী সরবানু বেগম বলেন, তিনি রেজাউলের পা জড়িয়ে ধরে তাকে মামলা না দেওয়ার অনুরোধ করেন। প্রত্যত্তরে সে (রেজাউল) বলে থানার ওসিসহ সব পুলিশ আমার হাতের মুঠোয়। যা বলব, তাই হবে। ওকে পেইন্ডিং মামলা দিয়ে রিমান্ড আনা হবে। কখনও জামিন পাবেনা। ঘর ছাড়তে বল।
ওসি তদন্ত বলেন, আসামীকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। মামলাটির সঠিক তদন্তপ‚র্বক ব্যবস্থা নেয়া হবে।
এদিকে পাইকগাছা পৌর সদরের পোনা মার্কেটের সেুু ফিসের ক্যাশ টেবিলের ড্রয়ার ভেঙ্গে নগদ টাকা চুরির ঘটনায় পুলিশ আব্দুল্লাহ নামে একজনকে আটক ও তার স্বীকারোক্তি মোতাবেক চোরাইকৃত ১ হাজার ৫শ’ টাকা উদ্ধার করেছে বলে জানায় পুলিশ।
এরআগে চুরির ঘটনায় দেখা যায়, পাশের রুমের ভাড়াটিয়ার ঘর হতে টিন উঁচু করে ঘরে ঢোকা হয়েছে। সে মোতাবেক তাকে জিজ্ঞাসা করলে সে টাকা চুরির কথা স্বীকার করে। এবং তার স্বীকারোক্তিতে চোরাইকৃত নগদ ১ হাজার ৫ শ’ টাকা উদ্ধার করা হয়। চুরির বাকি টাকা তার চাচা শফিকুল ইসলামের নিকট দিয়েছে বলেও স্বীকার করে আব্দুল্লাহ এমনটি দাবি করে সেুু ফিসের মালিক রেজাউল ও থানা পুলিশ। এ ঘটনায় পাইকগাছা থানায় সেুু ফিসের মালিক রেজাউল করিম বাদী হয়ে একটি চুরি মামলা করেছেন বলে জানিয়ে থানা ওসি এজাজ শফী বলেন, চুরির বাকী টাকা উদ্ধারের চেষ্টা চলছে।
সর্বশেষ কিশোর আব্দুল্লাহ জামিনে মুক্ত হয়ে পাইকগাছা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে তার পারিবারিক সূত্র জানিয়েছেন।