পাইকগাছার তৃনমূলে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

0
283

পাইকগাছা প্রতিনিধি:
পাইকগাছায় অমর একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক সংগঠণ, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও পেশাজীবী সংগঠণ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এর মধ্যে প্রথম প্রহরে শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন, সকালে প্রভাতফেরী, আলোচনা সভা সহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
এদিকে, ভোরে নগ্ন পায়ে লস্কর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও লস্কর করুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাসে শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পন করে প্রভাত ফেরীতে অংশ গ্রহন করে। এ সময় উপস্থিত ছিলেন সরকারী প্রাথমিক বিদ্যালয়েরর প্রধান শিক্ষক জাহানারা খাতুন, ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক স্নেহেন্দু বিকাশ, সদস্য অমল কৃষ্ণ মন্ডল সহ সকল শিক্ষকরা। মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্ষিতিশ চন্দ্র ঢালী, সহকারী প্রধান শিক্ষক ভূধর চন্দ্র মন্ডল সহ সকল শিক্ষকবৃন্দ।
জাতীয় পতাকা উত্তোলন করে প্রভাত ফেরী করেন লস্কর-পাইকগাছা ইসলামিয়া দাখিল মাদরাসা কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেন, ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান এসএমএ মাজেদ। সুপার মোঃ হাবিবুর রহমান, সহ তার সহকর্মীরা। ভিলেজ পাইকগাছা মাধ্যমিক বিদ্যালয় আয়োজিত কর্মসুচিতে শিক্ষার্থীদের পাশাপাশি অংশ গ্রহন করেন প্রধান শিক্ষক মোঃ আনিছুর রহমান, সহকারী প্রধান শিক্ষক সফিকুল ইসলাম ও শিক্ষকরা। ভিলেজ পাইকগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কর্মসুচিতে অংশ গ্রহন করেন প্রধান শিক্ষক বিএম আক্তার হোসেন ও তার সহকর্মীরা।