পক্ষপাতহীন ও বস্তুনিষ্ঠ সংবাদের সূত্র ধরেই দুর্নীতি দমন করা হবে : সাংবাদিকদের কর্মশালায় দুদক সচিব

0
528

নিজস্ব প্রতিবেদক:
দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব ড. মো. সামছুল আরেফিন বলেছেন, সাংবাদিকদের সঠিক পক্ষপাতহীন ও বস্তুনিষ্ঠ সংবাদের সূত্র ধরেই দুর্নীতি দমন করা হবে। একজন সাংবাদিককে হতে হবে বিশ্বস্ত, আস্থাশীল ও দায়িত্ববান। যার উপর নির্ভর করবে দেশ ও জাতির সম্মান।

 

 

বক্তরা আরো বলেন, সমাজের অসঙ্গতি ও অনিয়ম তুলে ধরাই সাংবাদিকদের কাজ। তবে সংবাদ হতে হবে সত্য, বস্তুনিষ্ঠ, সঠিকতা ও পক্ষপাতহীন। সংবাদিকদের সংবাদের মধ্যদিয়েই সমাজ থেকে দুর করা হবে দুর্নীতি ও অনিয়ম। দুর্নীতি দমন কমিশন সাংবাদিকদের কাছ থেকে সেই সহযোগিতাই কামনা করে- যে সহযোগিতা সমাজ, রাষ্ট্র ও জনগণ উপকৃত তহবে। দুর্নীতিমুক্ত হবে দেশ ও সমাজ। সাংবাদিকতার নামে কেউ যেন অপসাংবাদিকতা করে এই পেশার বদনাম করতে না পারে সেজন্যে সকলকে সজাগ দৃষ্টি রাখতে সাংবাদিকদের প্রতি আহবান জানান বক্তারা।

 

মঙ্গলবার প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইপি) আয়োজিত জিআইজি’র সহযোগিতায় খুলনা সার্কিট হাউজ কনফারেন্স রুমে তিন দিনব্যাপী সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা তৃতীয় ও সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইপি) মহাপরিচালক শাহ মো. আলমগীর এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) খুলনার বিভাগীয় পরিচালক ড. মো: হাসান, পিআইবি ও জিআইজি আয়োজিত তিনদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার পার্টনারশীপ ম্যানেজার মোহাম্মদ আলী রেজা, খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) এ সভাপতি এস এম জাহিদ হোসেন, কর্মশালার সমন্বয়কারী তানিয়া পারভীন।

 

 

সমাপনি অনুষ্ঠানটি পরিচালনা করেন খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু। এসময়ে খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)এর বিশজন সাংবাদিককে বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ শেষে সনদপত্র প্রদান করা হয়।