নড়াইলে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ জন গুলিবিদ্ধ

0
317

নড়াইল প্রতিনিধি : নড়াইলের জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ছোড়া গুলিতে কমপক্ষে ১৩ জন আহত হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে কালিয়া উপজেলার নড়াগাতি থানার পানিপাড়া গ্রামে অররুনিমা রিসোর্ট গলফ ক্লাব ও ইকোপার্কের কাছে এ ঘটনা ঘটে। নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতরা হলেন, খাসিয়াল গ্রামের আকিদুল ইসলাম, জাকির মোল্যা, রহিম শেখ, সরোয়ার ফকির, আব্দুর রকিব, কালু মোল্যা, সাবু বিশ্বাস, আলতাফ শেখ, মিজান হোসেন, নাবিল হোসেন, মেহেদী হাসান, মো. রিপন হোসেন ও আরাফাত রহমান। গুলিবিদ্ধদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে মাথায় গুলিবিদ্ধ আকদুলের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা। ঘটনার সময় হামলাকারীরা সেচপাম্প স্থাপনের যন্ত্রপাতিসহ টংঘর ভাংচুর ও লুট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব ও ইকোপার্কের একটি জমি নিয়ে ইকোপার্কের মালিক মোল্লা খবির উদ্দিন ও খাসিয়াল গ্রামের মিজানুর রহমান বিশ্বাসের মধ্যে দ্বন্দ্ব চলছিল। শুক্রবার ওই জমিতে মিজানুর রহমান বিশ্বাস স্যালোমেশিন বসাতে গেলে অরুনিমা রিসোর্ট কর্তৃপক্ষ তাদের বাঁধা দেয়। এসময় দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে। এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের গুলিতে ১৩ জন গুলিবিদ্ধ হন।

গুলি ছোড়ার কথা শিকার করে অরুনিমা গলফ ক্লাবের ব্যবস্থাপক মোল্যা শাহাদত হোসেন বলেন, ‘প্রতিপক্ষ গ্রুপের লোকজন সংঘবদ্ধ হয়ে আমাদের গলফ ক্লাব ও ইকো পার্কে হামলা চালালে আত্মরক্ষার্থে পার্কের লাইসেন্সকৃত বন্দুক দিয়ে গুলি ছোড়া হয়।’ তবে আহত হওয়ার বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান।

জমির মালিকানা দাবিকারী প্রতিপক্ষের মিজানুর রহমান বিশ্বাস বলেন, ‘বিরোধী জমিতে স্যালোমেশিন বসাতে গেলে পার্কের মালিক খবির উদ্দিনের লোকজন অতর্কিতে আমাদের ওপর গুলি চালায়। এতে আমার ১৩ জন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন।’

নড়াগাতি থানার ওসি জানান, ঘটনা শোনার পর পরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।