নেতা-কর্মীদের নামে গায়েবী মামলা দায়েরের নিন্দা মহানগর বিএনপির

0
315

বিজ্ঞপ্তি : খুলনা মহানগরীর থানাগুলোতে পূর্বের মিথ্যা ও গায়েবী মামলা দায়েরের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও স্মারলিপি প্রদান করার পরেও নতুন করে খালিশপুর থানায় নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলা দায়ের করায় বিস্ময় ও হতাশা প্রকাশ করেছে নগর বিএনপি। কোন কারণ কিংবা ঘটনা সংঘটিত হওয়া ছাড়াই অযথা মিথ্যা মামলা দায়ের এই কর্মকান্ডের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সোমবার এক বিবৃতিতে দিয়েছে খুলনা মহানগর বিএনপি।
বিবৃতিতে বলা হয়, খালিশপুর থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একটি গায়েবী মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় ২১ নেতাকর্মীর নাম উল্লেখসহ ২৫/৩০ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। এর আগে খুলনা মহানগরীর সদর, লবনচরা, দৌলতপুর ও আড়ংঘাটা থানায় ৫টি গায়েবী মামলা দায়ের করা হয়েছে।
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে বলা হয়, নির্বাচনকে সামনে রেখে সরকার একদিকে সারাদেশে বিভিন্ন দাগী আসামীদের কারাগার থেকে মুক্তি দিচ্ছে, অন্যদিকে মিথ্যা, কাল্পনিক ও গায়েবী মামলা দিয়ে বিএনপি নেতা-কর্মীদের কারাগারে রাখতে চায়। নির্বাচনী মাঠ ফাঁকা করতেই আওয়ামী লীগ সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলা দায়ের করছে।
বিবৃতিদাতারা হলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদু ভাই, সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও কেসিসির মেয়র মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, শেখ মোশারফ হোসেন, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, জলিল খান কালাম, ফখরুল আলম, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, ইকবাল হোসেন খোকন, আসাদুজ্জামান মুরাদ প্রমুখ।