নীরবে সহায়তা করছেন সাবেক ছাত্রলীগ নেতা হিটলু

0
1570

নিজস্ব প্রতিবেদক: কোভিড-১৯ (নভেল করোনা ভাইরাস) প্রতিরোধে খুলনা মহানগরীর ছোট বয়রায় হোম কোয়ারাইন্টেনে থাকা নিম্ন আয়ের মানুষদের নীরবে, নিভৃতে খাদ্যসামগ্রী দিয়ে সহযোগিতা করছেন খুলনা মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও তরুণ আওয়ামী লীগ নেতা শেখ ফারুক হাসান হিটলু । র্ছোট বয়রায় তাদের পারিবারিক উদ্যোগে গঠিত লায়ন হার্ট শেখ হাসান আকতার বুলু ফাউন্ডেশনের মাধ্যমে এই কাজটি করছেন।
জানা যায়, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের জনগণ হোম কোয়ারাইন্টেনে আছেন। তাদের মধ্যে যারা দিন আনে দিন খায় অথবা যারা অসচ্ছল কিন্তু সাময়িক বিপদাপন্ন এরকম মানুষের পাশে নীরবে নিভৃতে রাতের আধারে পৌছে যাচ্ছেন তিনি বা তার পরিবারের কোন না কোন সদস্য। করোনা ভাইরাস সংক্রামন রোধে জনসমাগম ঠেকাতে সকলকে সচেতন করেছেন।

নিজের ও পারিবারিক অর্থায়নে এলাকার অসহায়, গরিব ও দিনমজুর এরকম ১ হাজার পরিবারের মধ্যে প্রত্যেককে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি চিড়া, ১টি সাবান বিতরণ করেন।

উদীয়মান ও কর্মীবান্ধব আওয়ামীলীগের তরুণ নেতা শেখ ফারুক হাসান হিটলু বলেন, কোভিড-১৯ (নভেল করোনা ভাইরাস) সমগ্র মানব জাতীর সমস্যা। মানুষ বিপদাপন্ন। আর পূর্ব পরুষদের শিখিয়ে যাওয়া পারিবারিক মূল্যবোধ মানুষের পাশে দাড়ানোর শিক্ষা দেয়। তাই সকল সময় সবটুকু সামর্থ্য নিয়ে মানুষের পাশে আছি।
করোনা প্রতিরোধে সরকারের নির্দেশনা মেনে চলার জন্য এবং সরকারের পাশাপাশি আমাদের নিজ নিজ অবস্থান থেকে গরিব দুঃখীদের সাহায্য সহযোগিতা করা আমি কর্তব্য মনে করি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আমরা খুলনা মহানরীর ছোট বয়রাসহ বিভিন্ন এলাকার মানুষের পাশে আছি। মানুষের পাশে থাকাটাই মূল কথা। প্রচার সর্বস্বতা যেন সকল মহৎ উদ্যোগকে ব্যহত না করে। প্রকাশ্য বা গোপন সকল মহৎ উদ্যোগ মানুষকে আশাবাদী করে তুলুক। জয় হোক মানবতার।