খুলনায় প্রধানমন্ত্রী বরাবর ঠিকাদারদের স্মারকলিপি প্রদান

0
125

নিজস্ব প্রতিবেদক:
নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধিতে সরকারী চলমান কাজের বাজারদর সমন্বয় করার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন খুলনার সকল সংস্থার ঠিকাদারবৃন্দ। বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট মো. ইউসুপ আলীর নিকট এ স্মারকলিপি দেওয়া হয়।

খুলনার সকল সংস্থার ঠিকাদারদের ৬দফা দাবি সম্বলিত স্মারকলিপিতে নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধিতে চলমান কাজের বাজারদর সমন্বয় করা, নতুন সিডিউল দরে টেন্ডার আহ্বান, কাজ শেষে দ্রæত বিল প্রদান, অতিরিক্ত ২% আয়কর প্রত্যাহার, দ্বৈত লাইসেন্স ফি নেওয়া বন্ধ করা এবং ঠিকাদারদের সেফটি ও সিকিউরিটি নিশ্চিতকল্পে আইন প্রনয়ণ করা। স্মারকলিপি প্রদানকালে নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খুলনার সকল সংস্থায় এ অঞ্চলের উন্নয়নের জন্য ব্যাপক বরাদ্ধ প্রদান করেছেন। কিন্তু হঠাৎ করে নির্মাণ সামগ্রীর মূল্য ২৫-৩০% বৃদ্ধি পাওয়ায় উন্নয়নের অগ্রাযাত্রা বর্তমানে স্থবির হয়ে পড়েছে। তাই যারা সিন্ডিকেট করে ইট, রড, এ্যাঙ্গেল, প্লেট, সিমেন্ট, পাথর, বিটুমিন, ইলেকট্রিক ও স্যানেটারী সামগ্রীর দর বৃদ্ধি করেছে এই সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে নির্মাণ সামগ্রীর দাম সহনীয় পর্যায়ে আনার জন্য নেতৃবৃন্দ জোর দাবি জানান।

স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন, সকল ঠিকাদার সংস্থার আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী মো. দাউদ হায়দার, মো. শফিকুল ইসলাম মধু, খুলনা চেম্বার অব কমার্সের পরিচালক ও সমন্বয়কারী মো: মফিদুল ইসলাম টুটুল, কেসিসি‘র ঠিকাদার কল্যান সমিতির সাধারণ সম্পাদক ও সমন্বয়কারী তসলিম আহমেদ আশা, শেখ মনি খোকন, মো. আশরাফ হোসেন, মাসুদুর রহমান বিশ^াস, নাসির উদ্দিন বাদশা রাসু, সরওয়ার হোসেন গহন, মো. জাকির হোসেন, মো. সাইফুল ইসলাম খান, রেহানা গাজী, মো. জাফর হোসেন, ইলিয়াছ হোসেনসহ সকল সংস্থার ঠিকাদারবৃন্দ।