নির্বাচনে মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দেয়ার দাবি খুলনার সাংবাদিকদের

0
741

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের জন্য মটর সাইকেল ব্যবহারের অনুমতি দেয়ার দাবি জানানো হয়েছে খুলনায় কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে। মঙ্গলবার দুপুরে খুলনার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হেলাল হোসেনের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর দেয়া এক স্মারকলিপিতে এ দাবি জানানো হয়। স্মারকলিপিতে স্বাক্ষর করেন খুলনার বিভিন্ন পত্রিকা, জাতীয় পত্রিকা, অনলাইন, টিভিতে কর্মরত গণমাধ্যমকর্মীরা।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, আগামী ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের সাম্প্রতিক পরিপত্রে গণমাধ্যমকর্মীদের মটর সাইকেলের অনুকূলে স্টিকার না দেয়ার কথা বলা হয়েছে। যেটি অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। এমনকি নির্বাচনের দু’দিন আগে থেকে পরবর্তী তিনদিন মটর সাইকেলের ওপর নিষেধাজ্ঞা জারি করায় পেশাদার সাংবাদিকদের নির্বাচনের দায়িত্ব পালন ছাড়াও অফিসিয়াল কাজেও বিঘœ ঘটবে। এজন্য খুলনায় কর্মরত সাংবাদিকরা মটর সাইকেলের জন্য স্টিকার বরাদ্দ দেয়ার বিষয়টি নিশ্চিত করা অথবা বিকল্প পন্থায় প্রকৃত সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের জন্য মটর সাইকেল ব্যবহারের অনুমতি দেয়ার জন্য দাবি জানানো হয়।
স্মারকলিপি গ্রহণ করে খুলনার রিটার্নিং অফিসার মোহাম্মদ হেলাল হোসেন সাংবাদিকদের বলেন, বিষয়টি নিয়ে তিনি নির্বাচন কমিশনে কথা বলে দ্রুত সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকে সহজ করার পদক্ষেপ নেবেন।