নির্বাচনে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করতে বাগেরহাটে এ্যাডভোকেসী সভা

0
161

বাগেরহাট প্রতিনিধি:
আসন্ন ইউপি নির্বাচনে সরাসরি চেয়ারম্যানপদে ও ওয়ার্ড পর্যায়ে নারীদের নির্বাচনে অংশগ্রহন বিষয়ে অপরাজিতাদের সাথে স্থানিয় রাজনৈতিক নেতৃত্বদের এ্যাডভোকেসী সভা বাগেরহাটে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ জানুয়ারী) সকালে ষাটগম্বজ ইউনিয়ান পরিষদ চত্বরে সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের আয়োজনে অনুষ্ঠিত এ্যাডভোকেসী সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক। উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও খুলনা বরিশাল বিভাগের আঞ্চলিক সমন্বয়কারী রিজয়া পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ্যাডভোকেসী সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়,অতিরিক্ত জেলা প্রশাসক মোহম্মদ রেজাউল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ মোছাব্বেরুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক হাসনা হেনা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, রুপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আকতারুজ্জামান বাচ্চু, সাধারন সম্পাদক এম এ মতিন।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন ডেমা ইউনিয়ান পরিষদের চেয়ারম্যান মনি মল্লিক, খানপুর ইউনিয়ান পরিষদের চেয়ারম্যান আবু শামিম হাসনু,যাত্রাপুর ইউনিয়ান আওয়ামীলীগের সভাপতি বেগ ইমদাদুল হক বাচ্চু, বারুইপাড়া ইউনিয়ান আওয়ামী লীগের সভাপতি হায়দার মোড়ল, কাড়াপাড়া ইউনিয়ান আওয়ামীলীগের সাধারন সম্পাদক মহিতুর রহমান পল্টন, বেমরতা ইউনিয়ান আওয়ামীলীগের সাধারন সম্পাদক জহিরুল ইসলাম মিঠু, অপরাজিতা সদস্য লীলা রাণী দাস প্রমুখ।
সভায় প্রধান অতিথির আ ন ম ফয়জুল হক তার বক্তৃতায় বলেন, আমাদের মন মানষিকতা, ধ্যান ধারনার পরিবর্তন করতে হবে। নারীদের বিভিন্ন জায়গায় যে চাহিদাগুলো রয়েছে তার প্রতি দৃষ্টি দিতে হবে। বর্তমানে নারী আসনের ক্ষেত্রে যে সংরক্ষিত কথাটি রয়েছে তা এক সময় উঠে যাবে। সংরক্ষিত বিষয়টি থাকবে না। নারীরা তাদের যোগ্যতায় সব জায়গায় কাজ করবেন বলে আমি বিশ^াস করি। বাংলাদেশের বিনির্মানে ও উন্নয়নে সবচেয়ে বড় ভূমিকা কে পালন করে নারী। সরকারি কর্মকর্তা বলেন, জনপ্রতিনিধি বলেন সমাজের উন্নয়ন বলেন নারীদের বাদ দিয়ে কিছুই হয়না। অপরাজিতা এই নারীদের সবাইকে আমাদের সম্মান দিতে শিখতে হবে। নারীদের যেসব অধিকার রয়েছে তা বাস্তবায়নে প্রশাসনের যে সহযোগিতা দরকার তা করা হবে বলে জানান এই কর্মকর্তা।