নির্বাচনী ইশতেহার বাস্তবায়নই আমার মূল লক্ষ্য : সিটি মেয়র

0
350

নিজস্ব প্রতিবেদক : খুলনা সিটি কর্পোরেশনের নতুন পরিষদের ১ম সাধারণ সভা বৃহস্পতিবার সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনাতয়নে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।
সভাপতির বক্তৃতাকালে সিটি মেয়র বলেন, নগরবাসীকে দেয়া নির্বাচনী ইশতেহার বাস্তবায়নই আমার মূল লক্ষ্য। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদনকৃত প্রকল্পসমূহ বাস্তবায়নের মাধ্যমে খুলনাকে একটি পরিচ্ছন্ন ও পরিবেশ বান্ধব নগরী হিসেবে গড়ে তুলতে চাই। এ জন্য তিনি কাউন্সিলরসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। একই সাথে তিনি নগরীর সরকারি-বেসরকারি সকল সেবামূলক সংস্থাকে স্বীয় দায়িত্ব পালনে আরো যতœবান হওয়ার আহবান জানান।
এছাড়া সভায় খুলনা মহানগরীর ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, মশক নিধনকল্পে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং ড্রেনের ওপর ও ফুটপাথ থেকে অবৈধ স্থাপনা অপসারণসহ বেশকিছু জনগুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।
এর আগে সভার শুরুতে বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক হুইপ ও খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য জননেতা এস এম মোস্তফা রশিদী সুজা’র মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়। এছাড়া খুলনা মহানগরীর উন্নয়নে স্বল্প সময়ের মধ্যে ১৪’শ ৩১ কোটি টাকার দু’টি প্রকল্প অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে ধন্যবাদ প্রস্তাব গৃহীত হয় এবং প্রকল্প দু’টি অনুমোদনে সার্বিক সহযোগিতা করায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী খন্দকার মোশররফ হোসেন এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।
কেসিসি’র কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।