নিজস্ব সংস্কৃতি নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে : সিটি মেয়র

0
624

খবর বিজ্ঞপ্তি : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আমাদের নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যকে উজ্জীবিত করে তা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। নিজস্ব সংস্কৃতি চর্চায় এগিয়ে আসলে বাঙালী সংস্কৃতি আরো সমৃদ্ধ হবে।
সিটি মেয়র বুধবার বিকেলে নগরীর খালিশপুরস্থ বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয় আয়োজিত পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। তিনি ফিতা কেটে স্কুলের শিক্ষার্থী কর্তৃক স্থাপিত পিঠার স্টলসমূহের উদ্বোধন করেন।
সিটি মেয়র পিঠা উৎসবকে আবহমান বাংলার ঐতিহ্য হিসেবে উল্লেখ করে বলেন, হাজার বছর ধরে গড়ে উঠা এ সংস্কৃতি লালন করার পাশাপাশি শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। তবেই তারা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আসিটি) গোলাম মাঈন উদ্দিন হাসান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেসিসি’র কাউন্সিলর মো: খুরশিদ আহম্মেদ টোনা, তালাত হোসেন কাউট, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনার পরিচালক প্রফেসর শেখ হারুনর রশিদ, উপ-পরিচালক নিভা রাণী পাঠক ও জেলা শিক্ষা কর্মকর্তা খোঃ রুহুল আমিন। স্বাগত বক্তৃতা করেন স্কুলের প্রধান শিক্ষক মো: দেলোয়ার হোসেন।