নারী কেলেঙ্কারীর দায়ে কলেজ ছাড়লেন অধ্যক্ষ

0
340

খবর বিজ্ঞপ্তি:
নারী কেলেঙ্কারীর কথা সহকর্মী এবং শিক্ষার্থীরা জানতে পারায় চাবি রেখে কলেজ ছেড়েছেন অধ্যক্ষ। মঙ্গলবার খুলনা জেলার তেরখাদা উপজেলার হাঁড়িখালি জোবায়দা বেগম মহিলা টেকনিক্যাল এন্ড বিএম কলেজে ঘটেছে এই অবস্থা।
খুলনা জেলার তেরখাদা উপজেলার হাঁড়িখালি জোবায়দা বেগম মহিলা টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মোক্তার হোসেনের বিরুদ্ধে নারী কেলেঙ্কারীর অভিযোগ দীর্ঘদিনের। কিন্তু বিষয়টি কেউ না জানায় করতে পারেনি কোন প্রতিবাদ। এই সপ্তাহের প্রথম থেকে বিষয়টি নিয়ে কানাঘুষা চলে। মঙ্গলবার কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিষয়টি জানতে বাধে বিঘœ। অধ্যক্ষ শিক্ষক ও শিক্ষার্থীদের আচরণ বুঝতে পেরে বেলা সাড়ে ১১টার পরে চাবি রেখে কলেজ ছাড়েন। বিষয়টি কেউ অবগত না হলেও বেলা ১২টার দিকে হইচই পড়ে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে। পরে শিক্ষক এবং শিক্ষার্থীরা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিক ভাবে জানানোর পাশাপাশি লিখিতভাবে অভিযোগ করা হয়।
কলেজের ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্বে থাকা শিক্ষক আলী রেজা বলেন, নারী কেলেঙ্কারীর বিষয়টি এক-দেড়মাস থেকে গুঞ্জন চলছিল। দুই-একদিন আগে থেকে সবার মধ্যে বিষয়টি প্রমাণ করার কানাঘুষা চলছিল। মঙ্গলবার বিষয়টি নিয়ে কল রেকর্ড ও ছবি পাওয়া গেলে সবাই জেনে যায়। তখন বিষয়টি অধ্যক্ষ জানতে পেরে কারও না বলে চাবি রেখে চলে যান। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ শিক্ষা অফিসারকে জানানো হয়েছে।
কলেজের অধ্যক্ষ মোক্তার হোসেন বলেন, এটি কলেজের অভ্যন্তরীণ বিষয়। এছাড়া বিষয়টি নিয়ে দীর্ঘ ইতিহাস রয়েছে। তবে তিনি মঙ্গলবার কারও দায়িত্ব না দিয়েই চলে এসেছেন।
তেরখাদা উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল বলেন, এ ধরণের একটি অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগীর নিকট থেকে বিস্তারিত শুনে তার পরে ব্যবস্থা গ্রহণ করা হবে। অধ্যক্ষ এ ধরণের কাজের সাথে জড়িত হলে তাকে নৈতিক স্খলনের দায়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।