নানা বাড়িতে আইয়ুব বাচ্চুর নিথর দেহ

0
405

অনলাইন ডেস্কঃ এবারই শেষ। আর নানা বাড়ি ফিরবেন না আইয়ুব বাচ্চু। শত প্রাণে রুদ্র ছোঁয়া লাগিয়ে নিষ্প্রাণ দেহে ঘুরে যাবেন তিনি। কথা হবে না নানা বাড়ির আত্মীয়দের সঙ্গে, হবে না দেখাও। তার গিটারের সুর সেখানে রূপ নিয়েছে বিলাপের সুরে।

আজ শনিবার সকাল ১০টা ৪০ মিনিটে ইউএস বাংলার একটি ফ্লাইটে শাহ আমানত বিমানবন্দরে মরদেহ পৌঁছায় কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর। সেখানে ১০টা ৫০ মিনিটে মরদেহটি গ্রহণ করেন চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। পরে ১১টা ১০ মিনিটে মরদেহবাহী গাড়ি দক্ষিণ পূর্ব মাদারবাড়িতে আইয়ুব বাচ্চুর নানার বাড়ির উদ্দেশে রওনা দেয়। দুপুর সোয়া ১২টায় মাদারবাড়িতে তার মরদেহ পৌঁছায়। এদিন প্রিয় শিল্পীকে একনজর দেখতে দূর-দূরান্ত থেকে দক্ষিণ পূর্ব মাদারবাড়িতে হাজির হয়েছেন হাজার হাজার ভক্ত-অনুরাগী। বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মোতায়েন করেছেন মেয়র নাছির।

মাদারবাড়ি থেকে দুপুর ২টা ৩০ মিনিটে বাচ্চুর মরদেহবাহী গাড়িটি রওয়ানা দেবে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের উদ্দেশে। বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত তার কফিন সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে তার মরদেহ রাখা হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে এলাকার জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে বাদ আছর অনুষ্ঠিত হবে চতুর্থ জানাজা। জানাজা শেষে চৈতন্যগলি কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন উপমহাদেশের অন্যতম সেরা গিটারবাদক আইয়ুব বাচ্চু।

আইয়ুব বাচ্চুকে শেষবারের মতো দেখতে সকাল ৯টা থেকে লাইন ধরে অপেক্ষা করছে হাজার হাজার ভক্ত। পুরো এলাকার নিরাপত্তায় পুলিশ সদস্যরা তৎপর রয়েছেন।

এর আগে গতকাল শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন রুপালী গিটারের শিল্পীকে। পরে জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হয় তার প্রথম জানাজা। পরে সেখান থেকে আইয়ুব বাচ্চুর মরদেহ নেওয়া হয় তার প্রিয় স্থান এবি কিচেনে।

এর পর রাজধানীর তেজগাঁও এলাকায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের অফিসে নেওয়া হয়। সেখানে অনুষ্ঠিত হয় তার দ্বিতীয় জানাজা। পরে আবারও স্কয়ার হাসপাতালের হিমঘরে নিয়ে যাওয়া হয় কিংবদন্তি এই সংগীত শিল্পীর মরদেহ।