নবাবগঞ্জে ভর্তুকি দিয়ে রিপার যন্ত্র ক্রয় করলেন কৃষক

0
515

নবাবগঞ্জ প্রতিনিধি : (১২ নভেম্বর) দিনাজপুরের নবাবগঞ্জে ৫০% ভর্তুকি দিয়ে রিপার যন্ত্র ক্রয় করলেন কৃষক। খামার যান্ত্রিকিকিকরনের মাধ্যমে ফসল বৃদ্ধি প্রকল্পের অধিনে রিপার যন্ত্র ১ লাখ ৮০ হাজার মুল্যে মেশিন ৫০% ভতুকিতে ৯০ হাজার টাকা দিয়ে ক্রয় করেন উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের শাল্টিমুরাদপুর গ্রামের কৃষক ফরমান আলী।

দুপুর ২ টায় রিপার যন্ত্রটি আনুষ্ঠানিকভাবে কৃষকের হাতে তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা আসাদুজ্জামান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম, উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক, উপজেলা প্রেসক ক্লাবের সভাপতি এম রুহুল আমিন প্রধান, এসিআই মটরস এর সেলস রিপ্রেজেনটিভ মো. মিলন কবির।

কৃষক ফরমান আলী জানান, তিনি নিজে জমির ধান কর্তন করে বানিজ্যিকভাবে অন্যেরও ধান কর্তন করবেন। ভর্তুকির মাধ্যমে রিপার যন্ত্রটি পেয়ে তিনি সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা আসাদুজ্জামান জাানান, চলতি আমন মৌসুমে নবাবগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নে ২১ হাজার ৬০ হেক্টর আমন ধানের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। আর অর্জিত হয়েছে ২১ হাজার ৫০ হেক্টর। এছাড়াও সরকারি ভাবে বিনামুল্যে প্রনোদনার আওতায় সার বীজ, গম, ভুট্রা, মুগডাল, দেয়া হয়েছে ১৭৪৫ জন কৃষককে।