নতুন চুক্তিতে সপ্তাহে ২ কোটি ২০ লাখ টাকা বেতন পাবেন সালাহ

0
334

স্পোর্টস ডেস্কঃ

বিশ্বকাপের গ্রুপপর্ব থেকেই ছিটকে গেছে মিশর। সালাহ হয়তো বিশ্বকাপে তার প্রত্যাশা পূরণ করতে পারেননি। হতাশা নিয়েই রাশিয়া ছেড়েছেন। তবে তাকে হতাশ করেনি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল। গেল মৌসুমে ৪৪ গোল করা মোহাম্মদ সালাহকে আরো ৫ বছরের জন্য চুক্তিবদ্ধ করেছে প্রিমিয়ার লিগের প্রথম সারির ক্লাবটি। ২০২৩ সাল পর্যন্ত অ্যানফিল্ডে থাকবেন মিশরীয় এই তারকা।

নতুন চুক্তি অনুযায়ী সপ্তাহে ২ লাখ পাউন্ড বেতন পাবেন সালাহ। বাংলাদেশি মুদ্রায় যা ২ কোটি ১৯ লাখ ৭৩ হাজার ৭৫৯ টাকা। যা আগের চুক্তির চেয়ে দ্বিগুণ।

তবে হুট করেই চুক্তির মেয়াদ বাড়ায়নি লিভারপুল। গেল মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন সালাহ। ২০০৬-০৭ মৌসুমের পর গেল মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলেছেন। অবশ্য ইনজুরিতে পড়ে ফাইনালের পুরোটা সময় খেলতে পারেননি। শেষ পর্যন্ত তারা হেরে যায় রিয়াল মাদ্রিদের কাছে। ২০১৭-১৮ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৫২ ম্যাচে তিনি ৪৪ গোল করেছেন। প্রিমিয়ার লিগে গোল্ডেন বুট জিতেছেন।

গুঞ্জন শোনা যাচ্ছিল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ সালাহকে দলে ভেড়াতে চায়। কিন্তু সালাহকে ছাড়বে কেন লিভারপুল? তাই আরো পাঁচ বছরের জন্য তাকে রেখে দিয়েছে ক্লাবটি। প্রিমিয়ার লিগের ক্লাবটির কোচ জার্গেন ক্লপ জানিয়েছেন, ‘সালাহর প্রতি আমাদের আস্থা আছে। যেমনটা ক্লাবের প্রতি তার রয়েছে।’

২০১৭ সালে এএস রোমা থেকে ৪২ মিলিয়ন পাউন্ডে লিভারপুল সালাহকে দলে ভেড়ায়। যা তাকে ক্লাবটির ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত করে। অবশ্য সালাহ সেটার মানও রেখেছেন।