নগরীর ২ হাজার পরিবারের মাঝে খাদ্য পৌছে দিলেন শেখ রুবেল

0
2194

সুমন আশিক:
শেখ জালালউদ্দিন উদ্দিন রুবেল। বঙ্গবন্ধু পরিবারের অন্যতম সদস্য। পরিবারের অন্যদের মতোন এবার এই মানুষটিও মহানগরে ২ হাজার পরিবারের মাঝে উপহার হিসেবে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়ে তা বাস্তবায়ন করেছেন। তার দেয়া এসব খাদ্যপণ্য’র প্যাকেটগুলো খুলনা মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক শফিকুর রহমান পলাশ ও যুগ্ম-আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজনের নেতৃত্বে ও নির্দেশনায় তৃণমূল নেতাকর্মীরা সেবা গ্রহীতাদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন। মঙ্গলবার সরেজমিনে উল্লেখিত খাদ্যের মোড়কগুলো বন্টন ব্যবস্থার চিএ দেখা গেছে।
খুলনা মহানগর যুবলীগের আহবায়ক শফিকুর রহমান পলাশ স্মৃতিচারণ করে খুলনাটাইমসকে বলেন, শেখ রুবেল ভাইয়ের সাথে পবিত্র মক্কা নগরীরে ওমরাহ হজ্জ পালন করতে যাওয়ার সুযোগ হয়েছিল। মানুষের কাছে না গেলে তার সান্নিধ্য না পেলে তার সম্পর্কে সুন্দর ধারণা তৈরি হয় না। রুবেল ভাই ব্যক্তিজীবন একজন অসাধারণ মানবিক মানুষ। বিশেষ করে অসহায় গরীব মানুষের জন্য তিনি সময় সময় গোপনে সহযোগিতা করেন। তার কাছে কেউ কোন সাহায্য সহোযোগিতা চাইলে তিনি তাকে সাধ্যমতো সাহায্য করেন এবং তা খুব গোপনে করেন কোন সময় নিজে কোন ভালো কাজ করে ক্রেডিট নিতে চান না। নিরবে নিভৃত মানুষের জন্য কাজ করে যান। এই বিপদের সময় নিজের কর্মচারীদের সকল দায়িত্ব নিয়েছেন। আমরা ও যখন কোন সাহায্য চাই তিনি সাথে সাথে ব্যবস্থা করে দেন।
খুলনা মহানগর যুবলীগের যুগ্ম-আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন খুলনাটাইমসকে বলেন, প্রিয় চাচা শেখ রুবেল বরাবরই নিরবে সহায়তা করা পছন্দ করেন। এককথায় তিনি প্রচারবিমুখ। প্রাথমিক পর্যায়ে তিনি নগরীর সদর ও সোনাডাঙ্গা থানা ২ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা করেছেন, যা আমাদের নেতাকর্মীরা বাড়ি বাড়ি পৌছে দিয়েছেন। এভাবেই যেন, দেশের সকল ক্রান্তিলগ্নে খুলনার মানুষের পাশে দাঁড়িয়ে থাকেন, সেজন্য সমাজের সর্বস্তরের মানুষের কাছে দোয়া কামনা করেন শেখ সুজন। কালের বিবর্তনে দেখা গেছে, বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা সব সময় মানুষের পাশে থাকেন, সাহায্যের হাত বাড়িয়ে দেন। এই পরিবারটি আমাদের পাশে আছেন, খুলনাবাসী হিসেবে এটা আমাদের জন্য পরম সৌভাগ্যের। মহান আল্লাহ এই পরিবারকে সকল প্রকার বিপদ থেকে হিফাজত করবেন ইনশাআল্লাহ। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।