নগরীর শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা রাখছে নয়াবাটী হাজী শরিয়ত উল্লাহ্ বিদ্যাপীঠ

0
333

খবর বিজ্ঞপ্তি: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, কেসিসি’র অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে যে কয়টি প্রতিষ্ঠান নগরীর শিক্ষা বিস্তারে ভূমিকা পালন করছে নয়াবাটী হাজী শরিয়ত উল্লাহ্ বিদ্যাপীঠ তার মধ্যে অন্যতম। প্রতিষ্ঠানটি দেশের বিশিষ্ট আলেম ও ফরায়েজী আন্দোলনের রূপকার হাজী শরিয়ত উল্লাহ্ (রঃ) স্মৃতি বিজড়িত। স্বনামধন্য এ শিক্ষা প্রতিষ্ঠানটি এ বছর পঁচিশ বছরে পদার্পণ করেছে। শিক্ষার গুণগতমান এবং পাবলিক পরীক্ষার ফলাফলের বিচারে এটি খুলনা মহানগরীরও স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পেয়েছে।
সিটি মেয়র বৃহস্পতিবার সকাল ৯টায় নগরীর খালিশপুরে কেসিসি পরিচালিত নয়াবাটী হাজী শরিয়তউল্লাহ বিদ্যাপীঠ-এর রজতজয়ন্তী ও পুনর্মিলনী ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। সিটি মেয়র বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং এ উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য র‌্যালীর নেতৃত্ব দেন। র‌্যালীটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়।
সিটি মেয়র আরো বলেন, একটি দক্ষ ও সুশিক্ষিত জাতি গঠনে শিক্ষার বিকল্প নাই। জ্ঞান-গরিমায় সমৃদ্ধ একটি আত্মমর্যাদাশীল জাতি গঠনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মূজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে বর্তমান সরকার বদ্ধপরিকর। তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে মূক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত হয়ে আধুনিক ও যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে চলেছে। তিনি বলেন, এই বিদ্যাপীঠ থেকে পড়াশুনা করে ইতোমধ্যে অনেক শিক্ষার্থী দেশ-বিদেশে বিভিন্ন কর্মক্ষেত্রে বিশেষ অবদান রাখছে। দ্রুত পরিবর্তনশীল ও প্রতিযোগিতামূলক বিশ্বের সাথে তাল মিলিয়ে প্রতিষ্ঠানটি জাতি গঠনে আরও বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে সিটি মেয়র আশাবাদ ব্যক্ত করেন।
কেসিসি’র সাবেক কাউন্সিলর ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শেখ খায়রুজ্জামান খোকা’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মেয়র প্যানেলের সদস্য মো: আমিনুল ইসলাম মূন্না, মো: আলী আকবর টিপু, স্থানীয় কাউন্সিলর কাজী তালাত হোসেন কাউট, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনাঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ ও জেলা শিক্ষা কর্মকর্তা খোন্দকার রুহুল আমিন। প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।