নগরীর জলাবদ্ধতা নিরসনকল্পে মেয়রের সাথে নেদারল্যান্ডস প্রতিনিধিদের সাক্ষাত

0
486

খুলনা মহানগরীর জলাবদ্ধতা নিরসনকল্পে ‘ওয়াটার এ্যাজ লেভারেজ ফর রেজিলিয়েন্ট সিটিস এশিয়া : খুলনা সিটি’ শীর্ষক প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়নের লক্ষ্যে নেদারল্যান্ডস থেকে আগত একটি প্রতিনিধি দল সোমবার বেলা ১১টায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান-এর সাথে নগর ভবনে সাক্ষাত করেন। উল্লেখ্য, নেদারল্যান্ডস সরকারের আর্থিক সহযোগিতায় নগরীতে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

প্রতিনিধি দলের সদস্যদের স্বাগত জানিয়ে সিটি মেয়র বলেন, বর্ষা মৌসুমে নগরীর জলাবদ্ধতা নিরসনকল্পে কেসিসি কর্তৃপক্ষ আন্তরিকতার সাথে কাজ করছে। এই কর্মপ্রচেষ্টায় নেদারল্যান্ডস সরকার এগিয়ে আসলে এ কাজে দ্রুত সফলতা অর্জন করা সম্ভব হবে। তিনি সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন।

প্রতিনিধি দলের সদস্যগণ সিটি মেয়রের নিকট প্রস্তাবিত প্রকল্পের কারিগরি বিভিন্ন দিক তুলে ধরেন এবং প্রকল্পটি বাস্তবায়িত হলে জলাবদ্ধতা নিরসনে আশানুরূপ সফলতা পাওয়া যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

প্রকল্পের টীম লিডার সান্দ্রা স্ক্রুক, প্রোগ্রাম এ্যাডভাইজার রবার্ট প্রুস, কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পালাশ কান্তি বালা, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের প্রধান প্রফেসর ড. মোস্তফা সরোয়ার, প্রকল্পের কনসালটিং ফার্ম মট ম্যাকডোনাস-এর প্রতিনিধি জয়নুল আবেদীন, কনসালটিং ফার্ম ডেপকন-এর প্রতিনিধি মোঃ মনিরুজ্জামান, কেসিসি’র নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, লিয়াকত আলী খান, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, আর্কিটেক্ট রেজবিনা খানম, সহকারী প্রকৌশলী মোঃ মাসুদ করিম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি