নগরীতে মাদক বিরোধী পৃথক অভিযানে মা-মেয়েসহ আটক-৫

0
215

নিজস্ব প্রতিবেদক:
নগরীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পৃথক অভিযান চালিয়ে ২৫ গ্রাম হেরোইন, ১ হাজার ৮শ পিস ইয়াবা ও ৩০ বোতল ফেনসিডিলসহ মা-মেয়েসহ ৫ মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। নগরীতে ২৫ নভেম্বর রাতে বাগমারা তেতুলতলা মন্দীরের সামনে অভিযান পরিচালনা করেন। এ সময় চিহিৃত মাদক ব্যবসায়ী রেহানা বেগম (৪৫) ও তার দুই মেয়ে শারমিন আক্তার (২৮) এবং শান্তা ইসলামকে (২২) আটক করেন। অপর অভিযানে পারভেজ হোসেন (৩৬) ও মো: হাসান শেখ (২২) ফেনসিডিলসহ আটক করেন।
খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘খ’ সার্কেলের পরিদর্শক মো: আতাউর রহমান জানান, খুলনা সদরথানাধীন বাগমারা তেতুলতলা মন্দীরের পাশে এ এম হাবিবুর রহমানের নিচতলা ভাড়াটিয়া মৃত জিন্নাত মীরের স্ত্রী চিহিৃত মাদক ব্যবসায়ী রেহানা বেগম এ বাসায় অভিযান পরিচালনা করেন। তিনি বলেন, অভিযানের সময় ওই বাড়ির মালিক এ এম হাবিবুর রহমান তাদের গেট খুলতে দেড় ঘন্টার সময় নিয়েছে। যাতে মাদক ব্যবসায়ীরা তাদের কাছে রক্ষিত মাদক সরাতে পারে। পরে স্থানীয় পুলিশের মাধ্যমে সহযোগিতা নিয়ে ভেতরে প্রবেশ করি। এ সময় তার ঘর তল্লাশী চালিয়ে ২৫ গ্রাম হিরোইন ও ১ হাজার ৮শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। রেহানা বেগমে ও তার দুই মেয়ে শারমিন আক্তার ও শান্তা ইসলাম মিলে দীর্ঘ বছর ধরে ওই বাসায় মাদক ব্যবসা পরিচালনা করে আসছেন। এর আগেও ওই মাদক ব্যবসায়ী রেহানা বেগম ২০১৯ সালে ডিসেম্বর মাসে ৫ বোতল ফেনসিডিলসহ আমাদের ‘ক’ সার্কেল পরিদর্শক একটি টিম অভিযান চালিয়ে তাকে আটক করেন। যার খুলনা থানার মামলা নং-১৮-১২-২০১৯।
এলাকাবাসী জানায়, চিহিৃত মাদক ব্যবসায়ী রেহানা বেগম এর আগেও ফেনসিডিলসহ আটক করা হয়। তার এই মাদক ব্যবসা জড়িত থাকার সত্বেও ওই বাড়ির মালিক এ এম হাবিবুর রহমানের তাকে কেন ঘর ছাড়তে বলেনি তা নিয়ে স্থানীয় বাসিন্দারের মধ্যে কানাঘুষা চলছে। ওই বাড়ির মালিক এ এম হাবিবুর রহমান বটিয়াঘাটায় ইওএনও অফিসে চাকরি করার কারনে তাদের বিরুদ্ধে এলাকাবাসী মুখ খুলতে সাহস পায় না। সুষ্ঠু তদন্ত করলে ওই মাদক ব্যবাসর সাথে ওই বাড়িতে কেউ জড়িত থাকলে তা বেরিয়ে আসবে বলে এলাকাবাসীর দাবি। অপরদিকে একই টিম নগরীর আহসান আহম্মেদ রোড এলাকায় অভিযান চালিয়ে পারভেজ হোসেন ও মো:হাসান শেখকে ৩০ বোতল ফেনসিডিলসহ আটক করেন। আটককৃতদের বিরুদ্ধে মাদকের আইনে মামলা দায়ের করা হয়।