নগরীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পৃথক অভিযান, মা-দু’সন্তানের জেল

0
377

নিজস্ব প্রতিবেদক:
নগরীতে মা মেয়ে-ছেলেসহ ৫ জন ফেনসিডিল ব্যবসায়ীকে আটক করেছে খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। এসময় তাদের কাছ থেকে ৪৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এদের মধ্যে মা হাসিনা বেগম ও মেয়ে নিপা মোনালিসা ৬ মাসের এবং ছেলে ফয়সালকে ৩ মাসের ভ্রামাম্যন আদালতের মাধ্যমে সাজা প্রদান করা হয়।

এছাড়া আটক অপর দুই মাদক ব্যবাসয়ী আজিজুর রহমান ও তপনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে। খুলনা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তাসমিনুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। মঙ্গলবার দিনব্যাপী নগরীর সোনাডাঙ্গায় এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।
খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘খ’ সার্কেলের পরিদর্শক মো: আতাউর রহমান জানান, নগরীর সোনাডাঙ্গা থানাধীন ছায়া স্মরনী ১৭/৭ বাড়িতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় ওই মা হাসিনা, মেয়ে নিপা মোনালিসা ও ছেলে ফয়সালকে ১৫ বোতল ফেন্সিডিলসহ আটক করা হয়। আটক ফেনসিডিল ব্যবসায়ী দীর্ঘদিন ধরে সাতক্ষীরা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সার্কেলের ভারপ্রাপ্ত পরিদর্শক বদরুল হাসানের শ্বশুর বাড়িতে ভাড়ায় থাকতেন। পরবর্তীতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মা ও মেয়েকে ৬ মাস এবং ছেলেকে ৩ মাসের বিনাশ্রম কারাদÐ প্রদান করা হয়। এছাড়া কালীপদ সরকার ওরফে তপন কাছ থেকে ২০ বোতল ও আজিজুর রহমানে ১০ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

স্থাণীয় এলাকাবাসী জানায়, নগরীর সোনাডাঙ্গা থানাধীন ছায়া স্মরনী ১৭/৭ বাড়িটি সাতক্ষীরা মাদকদ্রব্য সার্কেলে চাকুরিরত ভারপ্রাপ্ত এসআই বদরুল হাসানের শ্বশুর বাড়ি। ফেনসিডিল ব্যবসায়ীরা ওই বাড়িতে ভাড়া নিয়ে বহাল তবিয়াতে দীর্ঘদিন ধরে ফেনসিডিল ব্যবসা পরিচালনা করতেন। মাদকদ্রব্য ভারপ্রাপ্ত এসআই বদরুল হাসানের শ্বশুর বাড়ি হওয়ায় আটক ফেনসিডিল ব্যবসায়ীরা এই সুযোগটা কাজে লাগিয়েছেন। যাতে কোন পুলিশ প্রশাসন অভিযান পরিচালনা না করেন। অভিযানের সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাতক্ষীরায় সার্কেলে কর্মরত পরিদশর্ক বদরুল হাসান তখন খুলনায় অবস্থান করছিলেন। অভিযানের সময় তাকে তার শ্বাশুড়ী বাসায় ডেকে আনেন। স্থানীয় বাসিন্দারের প্রশ্ন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মরত আত্মীয় বাড়িতে কি ভাবে দীর্ঘদিন ধরে ফেনসিডিল ব্যবসার চালিয়ে আসছে তা খতিয়ে দেখার দাবি জানিয়েছেন।