নগরীতে করোনা ভাইরাস জীবানু মুক্ত করা টানেল নির্মিত

0
753

নিজস্ব প্রতিবেদক:
নগরীতে করোনা ভাইরাস জীবানু মুক্তকরন দুইটি টানেল নির্মাণ করা হয়েছে। দুইটি টানেলের একটি দিয়ে পথচারী এবং অপরটি দিয়ে শহরে প্রবেশকৃত সকল যানবাহন (ভারী যানবাহন ব্যতীত) প্রবেশ করবে। নগরীর ময়লাপোতা সংলগ্ন জোহরা খাতুন শিশু বিদ্যানিকেতনের সামনে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত¡াবধানে ১১৭ ফিল্ড ওয়ার্কশপ কোম্পানি ইএম্ই কর্তৃক এটি নির্মিত হয়েছে।
জানা যায়, করোনা ভাইরাস জীবানু মুক্ত করা টানেল। শহরে প্রবেশ ও বাহির হওয়ার সময় সকল ব্যক্তি, মটর সাইকেল, সাইকেল, ভ্যান-রিক্সা ট্যানেলের মধ্যে দিয়ে প্রবেশ করতে পারবে। জীবানুমুক্ত করতে পানির সাথে মানুষের উপযোগী ডিটারজেন্ট ও খার জাতীয় মেডিসিন ব্যবহার করা হচ্ছে এ দুটি ট্যানেলে। এর ফলে সকল ধরনের যানবাহন এবং মানুষের শরীরে লেগে থাকা জীবাণু নষ্ট করা সম্ভব হবে।
এদিকে আজ এর উদ্বোধনী অনুষ্ঠানে কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেকসহ আরও উপস্থিত থাকবেন কেএমপি কমিশনার খন্দকার লুৎফুল কবির (বিপিএম সেবা), জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, ১১৭ ফিল্ড ওয়ার্কশপ কোম্পানি ইএমই এর অধিনায়ক মেজর তারিকুর রহমান লিয়ন সহ কর্মকর্তাবৃন্দ।